English

31 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ন বাস্তবায়নের দাবিতে নিসচা সাতক্ষীরা শাখার সংবাদ সম্মেলন

- Advertisements -
Advertisements
Advertisements

সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ন বাস্তবায়নের দাবীতে নিরাপদ সড়ক চাই এর আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কা ন এর পক্ষে সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি মো: দিদারুল ইসলাম।
লিখিত বক্তব্যে তিনি বলেন আগামী ১ জানুয়ারি২০২১ সাল হতে সড়ক পরিবহন আইন এর পূর্ন বাস্তবায়ন চাই নেতৃবৃন্দ। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয় এ শ্লোগানে সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই (নিসচার) এর জন্ম আজ থেকে ২৭ বছর আগে। ১৯৯৩ সালের ২২ অক্টোবর। এদিন সড়ক দূঘর্টনায় স্ত্রী জাহানারা কা নকে হারিয়ে আমি এই আন্দোলন গড়ে তুলি। সেই থেকে নিজের চলচিত্র জগতের ক্যারিয়ার ছেড়ে দেশের মানুষকে সড়ক দূর্গটনার হাত থেকে রক্ষা করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।
আমরা ২২ অক্টোবরকে জাতীয় সড়ক দিবস হিসাবে ঘোষনার দাবী জানাই। আমাদের লক্ষ ছিল নিরাপদ সড়কের জন্য একটি দিবসকে যদি রাষ্ট্রীয় ভাবে পালন করা যায় তাহলে জনগনের মাঝে এ বিষয়ে সচেতনতা তৈরি হবে। সরকার আমাদের দাবীকে সন্মান জানিয়ে ২০১৭ সাল থেকে দিবসটির জাতীয় স্বীকৃতি দিয়েছে এবং দিনটি যথাযোগ্য মর্যাদায় সরকারী ভাবে পালিত হচ্ছে। একইসাথে এ আইনটি জাতীয় সংসদে পাস করে ২০১৮ সালে। এর প্রায় ১৫ মাস পর ২০১৯ সালের ১ নভেম্বর থেকে আইনটি কার্যকর শুরু করে সরকার।
প্রথম ১৪ দিন সহনূয় মাত্রায় এর প্রয়োগ থাকলেও পরবর্তীতে পরিবহন মালিক-শ্রমিকদের দাভেিত আইনের কয়েকটি বিষয় পরবর্তী ছয়মাস কনসিডারের সিদ্ধান্ত নেয় সরকার। করোনার কারনে এই আইন যথাযথ পয়োগরে সময়সীমা বৃদ্ধি করে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করে।
যদিও প্রত্যাশার জায়গা বারবার হোচট খেলে হতাশ হতে হয়। কিন্তু আমরা আশাবাদী। সেই সাথে দাবি জানচ্ছি এখন দুই মাস সময় আছে। সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আগামী ১ জানুয়ারি ২০২১ সাল হতে সড়ক পরিবহন আইন২০১৮ এর পূর্ণ বাস্তবায়নের দাবী জানিয়েছেন সংশ্লীষ্ট কর্তপক্ষের কাছে। সংবাদ সম্মেলন আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই জেলা কমিটির সহ-সভাপতি আবিদুল হক মুন্না, যুগ্ন সম্পাদক হাফেজ মাওলানা আবলি হোসেন ও সদস্য প্রভাষক সরদার সেকেন্দার আলি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন