English

32 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সড়ক পরিবহন আইন ২০১৮ এর বাস্তবায়নের দাবিতে নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সংবাদ সম্মেলন

- Advertisements -
Advertisements
Advertisements

জনগনের প্রত্যাশিত সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়নের দাবিতে বগুড়ার শিবগঞ্জে সংবাদ সম্মেলন করেছে নিরাপদ সড়ক চাই নিসচা শিবগঞ্জ উপজেলা শাখা।
রবিবার (০১ নভেম্বর) সকাল ১১ টায় নিসচা শিবগঞ্জ উপজেলার আয়োজনে নিসচা কার্যালয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পরও ২০১৯ সালের ১ নভেম্বর প্রয়োগের দিন থেকেই ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ আইনটি এখনও বাস্তবায়িত হয়নি। আইনটির যথাযথ প্রয়োগে বাঁধা কোথায়? এই প্রশ্ন এখন সকল মহলের। প্রসঙ্গত ২০১৯ সালের ১ নভেম্বর থেকে আইনটি কার্যকর শুরু করে সরকার। প্রথম ১৪ দিন সহনীয় মাত্রায় এর প্রয়োগ ছিল।
পরবর্তীতে সরকার পরিবহন মালিক-শ্রমিকদের দাবিতে আইনের কয়েকটি বিষয় পরবর্তী ছয়মাস পর্যন্ত সহনশীলতার সাথে শিথিল রাখার সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে করোনার কারণে এই আইন যথাযথ প্রয়োগের সময়সীমা বৃদ্ধি করে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়। কিন্তু প্রত্যাশার জায়গা বারবার হোচট খেলে হতাশ হতে হয়। তবে আমরা আশাবাদী।
জনগণের প্রত্যাশিত ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর যেন পূর্ণ বাস্তবায়ন করা হয়- এই দাবিতে আজ নিরাপদ সড়ক চাই (নিসচা)’র উদ্যোগে সংবাদ সম্মেলনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য সচিব প্রভাষক আব্দুল হান্নান, যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম রবি, কার্য নির্বাহী সদস্য প্রভাষক শফিকুল ইসলাম, সোহেল রানা, বায়েজিদ আহমেদ, আশরাফুল ইসলাম, সাংবাদিক কামরুজ্জামান, ছাইফুল ইসলামসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন