English

33 C
Dhaka
সোমবার, মে ১৩, ২০২৪
- Advertisement -

নিসচা কর্মিকে লাঞ্ছিত ও নিসচা সম্পর্কে কটূক্তি করায় খানজাহান আলী থানা শাখার প্রতিবাদ সভা

- Advertisements -

শেখ বদর উদ্দিন : নিসচা ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি ইমরান হোসেনকে লাঞ্ছিত করা ও নিসচা সম্পর্কে কটূক্তি করায় নিসচা খানজাহান আলী থানা শাখার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।নিরাপদ সড়ক চাই খানজাহান আলী থানা শাখার উদ্যোগে ১৫ জুন সন্ধ্যায় শিরোমনি নিসচা কার্যালয়ে থানা সভাপতি শেখ আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান লিটন এর পরিচালনায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।

Advertisements

প্রতিবাদ সভায় প্রধান অতিথি বলেন যানজট নিরসনে উল্টো পথে আসা গাড়ীগুলোর গতিপথ ঘুরিয়ে সঠিক ও নির্দিষ্ট লেনে চলাচলের জন্য নিজ উদ্যোগে দায়িত্ব পালন করার সময় অনিয়মকারী ধামরাইস্থ প্রতীক সিরামিকস লিঃ এর কতিপয় কর্মী কর্তৃক জনপ্রিয় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি মোঃ ইমরান হোসেনকে আক্রমণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং নিরাপদ সড়ক আন্দোলন সম্পর্কে কটুক্তি করার তীব্র নিন্দা জ্ঞাপন করছি।তিনি দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সভায় আরো বক্তৃতা করেন সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক শেখ বদর উদ্দিন, মোঃ আব্দুস সামাদ, মোঃ মাসুম বিল্লাহ, লিমন মোল্লা, শরিফ রাকিবুল ইসলাম, বিপ্লব হসেন, মোঃ বাচ্চু শেখ, মোঃ আবুল কালাম, মোহাম্মদ মহিবুল্লাহ, রিফাত হোসেন, আলমগীর হোসেন, এমদাদ হোসেন, শেখ ইকরাম হোসেন, শেখ মঈন হোসেন, মাসকুল হোসেন, মোঃ নাজমুল হোসেন প্রমূখ।

উল্লেখ্য গত ১৩ই জুন সোমবার আনুমানিক সকাল ৮ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট-ইসলামপুর অংশে মাছের আড়ৎ, বালুর গদির ট্রাক চলাচল এবং অবৈধ গাড়ী পার্কিং এর ফলে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

Advertisements

ঠিক ঐ সময় প্রতিদিনের মত নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ সভাপতি জনাব ইমরান হোসেন তার কর্মস্থল উত্তরায় যাচ্ছিলেন। দীর্ঘ যানজট দেখে তিনি উল্লেখিত স্থানে নেমে পড়েন এবং যানজট নিরসনে উল্টো পথে আসা গাড়ী গুলোর গতিপথ ঘুরিয়ে সঠিক ও নির্দিষ্ট লেনে চলাচলের জন্য কাজ শুরু করেন। তাতে অনেক গাড়ী তাদের গতিপথ ঘুরিয়ে নির্দিষ্ট লেনে নিলেও প্রতীক সিরামিকস লিঃ কোং এর একটি স্টাফ বহনকারী মাইক্রোবাস যার নাম্বার (ঢাকা মেট্রো-চ-৫৩-৩৪৬৮) তার কথায় গুরুত্ব না দিয়ে তারা জোরপূর্বক উল্টো পথে যেতে চাওয়ায় ইমরান তাদের গাড়ীর গতিপথ রোধ করেন এবং বাধা দেন।

তাতে তারা ইমরানের উপর চড়াও হন, বিভিন্ন হুমকি ধামকি, ভয়-ভীতি প্রদর্শন করে এক পর্যায়ে উল্লেখিত মাইক্রোবাসে তাকে অপহরণ করে প্রতীক সিরামিক লিঃ এর ফ্যাক্টরীতে নিয়ে যায়। সেখানে তাকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়, তার মোবাইল ফোন, অফিসের আইডি কার্ড ছিনিয়ে নেয়া হয়। এছাড়াও তার কাছ থেকে ক্ষতি পূরণ হিসেবে জোরপূর্বক দশ হাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেয়। এ ঘটনার তীব্র নিন্দা এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক সাজার দাবীতে নিসচা কেন্দ্রীয় কমিটিসহ সারাদেশে নিসচা শাখা সমুহ প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন অব্যাহত রেখেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন