English

31 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

আমমোক্তারনামার অপব্যবহার প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী

- Advertisements -

আমমোক্তারনামার (পাওয়ার অব অ্যাটর্নি) মাধ্যমে প্রতারণা, জালিয়াতি ও দুর্নীতিসহ অন্যান্য অপব্যবহার প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

Advertisements

আজ ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২৩-২৪ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) তে অন্তর্গত ভূমি মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি (জানুয়ারি’২৪ পর্যন্ত) পর্যালোচনা সভায় সভাপতিত্ব করার সময় ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ সংশ্লিষ্ট কর্মকর্তাদের এই নির্দেশ দেন। এই সময় ভূমি সচিব মোঃ খলিলুর রহমান উপস্থিত ছিলেন।

এই ব্যাপারে প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট অন্যান্য অংশীজন মন্ত্রণালয়/বিভাগের সাথে যৌথভাবে আমমোক্তারনামা সংশ্লিষ্ট অপরাধ ও অবৈধ কার্যক্রম প্রতিরোধে করনীয় নির্ধারণ করার কথা বলেন ভূমিমন্ত্রী।

‘পাওয়ার অব অ্যাটর্নি’ সংক্রান্ত প্রতারণা বন্ধ করতে পারলে জমি ও অন্যান্য স্থাবর সম্পদের বিষয়ে মানুষের ভোগান্তি অনেকটাই কমবে বলে এসময় মত প্রকাশ করেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

Advertisements

সভায় সচিব ভূমিমন্ত্রীকে জানান, ইতোমধ্যে ৪৪টি জেলায় মাঠপর্যায়ে গিয়ে ‘ল্যান্ড সার্ভিস রিসিভার’ এবং ‘ল্যান্ড সার্ভিস অপারেটর’ পর্যায়ে ফিডব্যাক গ্রহণ করা হয়েছে। অন্যান্য জেলাতেও ফিডব্যাক গ্রহণ কার্যক্রম পরিচালনা করা হবে। ভূমিসেবা সিস্টেমকে ২য় প্রজন্মের ‘স্মার্ট ভূমিসেবা সিস্টেমে’ উন্নতকরণে এসব ফিডব্যাক থেকে প্রাপ্ত পরামর্শ গুরুত্বসহকারে বিবেচনা করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান এ কে এম শামিমুল হক, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোঃ আব্দুস সবুর মন্ডল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ সহ ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ জিয়াউদ্দীন আহমেদ, সকল প্রকল্পের প্রকল্প পরিচালকবৃন্দ এবং মন্ত্রণালয় ও প্রকল্পের সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা। এছাড়া আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এবং নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন