English

28 C
Dhaka
শুক্রবার, জুন ৯, ২০২৩
- Advertisement -

আমরা সবাই অপেক্ষা করছি পরিবর্তনের জন্য: মির্জা ফখরুল

- Advertisements -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা সবাই অপেক্ষা করছি পরিবর্তনের জন্য। অপেক্ষা করছি সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করার জন্য। বৃহস্পতিবার (১১ মে) রাতে গুলশানে একটি রাজনৈতিক দলের ঈদ আড্ডা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

Advertisements

গুলশানের একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ কল্যাণ পার্টি ঈদ আড্ডার আয়োজন করে। মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীকের (অব.) সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দলটির যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব।

Advertisements

মির্জা ফখরুল বলেন, এই ঈদ আড্ডা অনুষ্ঠানের মাধ্যমে জাতির মনের আশা তৈরি হলো। এখানে প্রধান প্রধান রাজনৈতিক নেতৃবৃন্দ জেনারেল মুহাম্মদ ইব্রাহিমের ডাকে সাড়া দিয়েছেন। এক সঙ্গে আড্ডা দিতে এসেছেন। এই আড্ডা সব দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আড্ডা মনকে প্রফুল্ল ও উৎসাহিত করে। এখানে রাজনৈতিক আড্ডা হচ্ছে। আশা করি আড্ডাটা নতুন করে আশা তৈরি করবে। আমরা সবাই অপেক্ষা করছি পরিবর্তনের জন্য। অপেক্ষা করছি সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, যিনি গণতন্ত্রের জন্য সব সময় আন্দোলন করেছেন, সেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ কারাগারে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে নির্বাসিত। লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

ফখরুল বলেন, সত্যিকার অর্থেই আমরা একটি গণতান্ত্রিক সমাজ, সভ্য সমাজ, মানবিক ও ন্যায় বিচারের সমাজ প্রতিষ্ঠিত করব। আসুন আজকের এই ঈদ আড্ডাকে সেই দিকে নিয়ে যাই। এ আড্ডার মধ্য দিয়ে মানুষের মাঝে আশা জাগাই।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, রাজনৈতিক নেতারা কারো প্রতিপক্ষ নন, একে অপরের যেন শত্রু হয়ে দাঁড়িয়েছে। আমাদের একে অপরের প্রতি সহনশীল হতে হবে। সামাজিকভাবে আমাদের কাজ করতে হবে। তাহলে দেশের রাজনীতিতে আগামীতে সুবাতাস বইবে। আমরা দেশের রাজনীতিতে কাজ করে যাচ্ছি, কাজ করে যেতে চাই।

এই আয়োজনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, গণফোরামের সভাপতি মোস্তফা মহসীন মন্টু, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, জাপার একাংশের মহাসচিব আহসান হাবিব লিংকন, বাংলাদেশ মাইনরিটি পার্টির চেয়ারম্যান সুকৃতি মন্ডল, বিকল্পধারার চেয়ারম্যান ড নুরুল বেপারী, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ, সাংবাদিক নেতা কবি আব্দুল হাই শিকদার, কাদের গণি চৌধুরী, শহিদুল ইসলাম, সরদার ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

রাতের ভোজের মাধ্যমে এ ঈদ আড্ডা অনুষ্ঠান শেষ হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন