English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

আ’লীগ জনগণের দল এবং সবসময় জনগণের পাশে আছে: সমাজকল্যাণ মন্ত্রী

- Advertisements -

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল এবং সবসময় জনগণের পাশে আছে।

Advertisements

মন্ত্রী আজ রাজধানীর জুরাইনস্থ শেখ কামাল উচ্চ বিদ্যলয় মাঠে সিরাজউদ্দিন মাস্টার ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দুঃস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড. সানজিদা খানম এমপি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাঁর দেশ পরিচালনার কুড়ি বছরে দেশকে একটা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পূরণ করেছেন, শতভাগ বিদ্যুতের দেশে পরিণত করেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়েছেন, একটা মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তিনি দায়িত্ব নেওয়ার আগে এ বাংলাদেশে দারিদ্র্যের হার ছিলো, ৪১ ভাগ তার থেকে তিনি অর্ধেকের ও কমে নামিয়ে এনেছেন এখন ১৭/১৮ ভাগ। হতদরিদ্রের হারকে ৫.৬ ভাগে নামিয়ে এনেছেন। অর্থাৎ মানুষের দারিদ্র্য যেটা কমেছে, তাঁর সঠিক নেতৃত্বের কারনে। এই যে মানুষের পাশে দাঁড়ানে, শেখ হাসিনা সরকার যেভাবে সারাক্ষণ মানুষের পাশে দাঁড়াচ্ছে সেটা এর আগে আমরা কখনও দেখিনি।

Advertisements

ডা. দীপু মনি আরও বলেন, আমরা দেখেছি কৃষক সার চাইতে গেলে বিএনপি জামায়াতের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। আমরা দেখেছি, বিদ্যুৎ ও পানির জন্য মানুষ সংগ্রাম করেছে, গুলি চালানো হয়েছে। তাদের যে অরাজকতা, যেভাবে দেশকে জঙ্গিবাদের দেশে পরিণত করেছিল, যেভাবে দেশকে শোষণ নিপীড়ন নির্যাতনের একটা জনপদে পরিণত করেছিল।

২০০১ এর নির্বাচনেরে পর যারা আওয়ামী লীগে ভোট দিয়েছেন, যারা সমর্থন করতো, জাতিগত বা সাম্প্রদায়িকভাবে যারা সংখালঘু, সকলের উপর যেভাবে নির্যাতন চালানো হয়েছে, পুরো বাংলাদেশ একটি নির্যাতন নিপীড়নের অভয়ারণ্যে পরিণত হয়েছিল। সেখানে তারা দাপিয়ে বেড়িয়েছিল, সেখান থেকে আজকের যে বাংলাদেশ সেটির উত্তরণ ঘটেছিল শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারনে।
এরপর মন্ত্রী অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন