English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

এখন জাতীয় সরকার নিয়ে তর্কের দরকার নেই: গয়েশ্বর

- Advertisements -

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জাতীয় সরকার ইস্যুতে এখন তর্কের প্রয়োজন নেই। এখন সবার এক কথা- এই সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচন।

শনিবার (২ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত প্রতীকী অনশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ অনশনের আয়োজন করা হয়।

Advertisements

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, সরকার পতনের আন্দোলনে আগামীতে আপনারা ঐক্যবদ্ধ থাকবেন এ প্রতিশ্রুতি দেবেন। সবার এক কথা সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচন। এ লক্ষ্যে আমাদের মধ্যে বিভেদ নেই।

তিনি বলেন, জাতীয় সরকার নিয়ে কেউ বলছেন নির্বাচনের আগে আবার কেউ বলছেন নির্বাচনের পরে। এখন এই তর্কের কোনো প্রয়োজন নেই। আগে সরকারের পদত্যাগ করতে হবে। এ সরকারকে উৎখাত করতে না পারলে যে ধরনের সরকারই চান সেটা হবে না।

Advertisements

বিএনপির এ নেতা বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই সরকারের পতন নিশ্চিত করি। তারপর সুষ্ঠু নির্বাচন করে, দেশটাকে মেরামত করি। যারা দুর্নীতি লুটপাট করে দেশটাকে বরবাদ করেছে তাদের বিচারের আওতায় আনি। এজন্য সবার ঐক্যবদ্ধ দরকার। আমাদের দলের পক্ষ থেকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বাধীনতা দিবসের বক্তব্য স্পষ্ট করেছেন।

তিনি আরও বলেন, সরকারের সুবিধাভোগী ছাড়া, আমরা ছোট বড় সব শক্তি একত্রিত হয়ে শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করি। আমাদের কথা আর জনগণের কথার মধ্যে একটি মিল রয়েছে। আমরা যেটা করি সেটাই জনগণ চায়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, উপদেষ্টা হাবিবুর রশিদ হাবিব, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয় সম্পাদক মীর সরাফত আলী, সমাজসেবা সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন