English

24 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

ওবায়দুল কাদের কথা বলছেন, খাচ্ছেন, হাঁটাচলা করছেন: চিকিৎসক

- Advertisements -

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে উঠেছেন। তিনি হাঁটাচলা করছেন, নিজেই খাচ্ছেন। চিকিৎসকেরা আশা করছেন, আগামী কয়েক দিনের মধ্যে তিনি বাড়িতে ফিরতে পারবেন।

Advertisements

আজ বৃহস্পতিবার ওবায়দুল কাদেরের সর্বশেষ স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে এসব তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমদ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত মঙ্গলবার থেকে এ হাসপাতালেই চিকিৎসাধীন।

বুকে ব্যথা নিয়ে মঙ্গলবার বিএসএমএমইউতে এসেছিলেন ওবায়দুল কাদের। পরে অবশ্য তাঁর ব্যথা কমে যায়। কাদেরের চিকিৎসায় বিএসএমএমইউর উপাচার্যের নেতৃত্বে ১০ সদস্যের এক মেডিকেল বোর্ড গঠন করা হয়। আজও সেই বোর্ড বসেছিল বলে জানান অধ্যাপক শারফুদ্দিন আহমদ। তিনি বলেন, ‘গত মঙ্গলবার ওবায়দুল কাদের ভর্তি হয়েছিলেন। আজ আমরা ১০ জন বসেছিলাম। তাঁর সব রিপোর্ট পর্যালোচনা করে আমরা দেখলাম, সব রিপোর্ট ভালো আছে।’

Advertisements

অধ্যাপক শারফুদ্দিন বলেন, ‘ওবায়দুল কাদের আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি খাচ্ছেন, হাঁটাচলা করছেন। আশা করি, উনি দু-তিন দিনের মধ্যে বাড়িতে যেতে পারবেন।’

এর আগে ২০১৯ সালের মার্চে ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তাঁর করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা, যার মধ্যে একটি অপসারণও করা হয়। এরপর তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি সময় ধরে তাঁর চিকিৎসা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন