English

31 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

কিছু ঘটলে হাছান মাহমুদদের খুঁজে পাওয়া যাবে না: ডা. জাফরুল্লাহ চৌধুরী

- Advertisements -

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আপনার উজবুক মন্ত্রীদের কথা না শুনে, ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিল করেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়েছিল তখন চাটুকারেরা কোথায় ছিল? অজানা ঘটনা ঘটলে আপনার ডা. হাছান মাহমুদ বলেন, আর আনিসুল হক বলেন, এদেরকে আর খুঁজে পাওয়া যাবে না ।

আজ শনিবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Advertisements

তিনি বলেন, এই সত্যটা প্রকাশ করতে হবে যে আপনি কেন ডিজিটাল সিকিউরিটি এক্ট করেছিলেন। আপনাকে প্রকাশ করতে হবে যে এইচটি ইমাম যখন মুক্তিযুদ্ধ করেছিলেন পার্বত্য চট্টগ্রামের পুরা ট্রেজারির থেকে উনার কাছে ছিল, কত টাকা প্রবাসী সরকারের কাছে আমলারা জমা দিয়েছেন।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, একটা কার্টুনিস্ট কার্টুন এঁকে ব্যঙ্গ করে দেশের কি ক্ষতি করতে পারে? তাকে ১০ মাস জামিন দেননি। লেখক মোশতাক আহমেদের কথা আপনারা বলছেন তার স্বাভাবিক মৃত্যু হয়েছে কিন্তু কাউকে যদি আপনারা চিকিৎসা না দেন তাহলে সেটাকে কি স্বাভাবিক মৃত্যু বলা যাবে?

Advertisements

জাফরুল্লাহ চৌধুরী দাবি করেন, বর্তমানে এক লাখের বেশি ব্যক্তি কারাগারে আছে, ব্রিটিশ আমলেও এত মানুষ জেলে ছিল না পাকিস্তান আমলেও না। ঢাকার কাশিমপুর বলেন আর কেরানীগঞ্জ বলেন সেখানকার হাসপাতলে একটা ইসিজি মেশিন নাই, ভেন্টিলেটর নাই। আপনার বাবা তার অসমাপ্ত আত্মজীবনীতে ও কারাগারের এই হাসপাতালগুলোর দূরবস্থার কথা বলে গেছেন। এইভাবে প্রতারণা করে আর কতদিন চলবেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই, শেষ মুহূর্তে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রীর উপস্থিতিতে, তার মদদে উনি সাহস করে টিকা গ্রহণ করেছেন। যে করোনা টিকা এতদিন নেওয়ার আহবান জানাচ্ছিলাম, সেটা উনি এতদিন নেননি।

এনডিপির চেয়ারম্যান কেএম আবু তাহের এর সভাপতিত্বে  বক্তব্য রাখেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, দেশ বাছাও মানুষ বাঁচাও সভাপতি কেএম রাকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন