English

17 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

গণসমাবেশে বিএনপির ৭ এমপির পদত্যাগ ঘোষণা

- Advertisements -

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে দলটির ৭ এমপি সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে রাজধানীর গোলাপবাগ মাঠের গণসমাবেশ থেকে পদত্যাগের এ ঘোষণা দেন তারা।

Advertisements

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্যরা হলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ গোলাম মোহাম্মদ সিরাজ এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান। বিএনপির সংরক্ষিত সংসদ সদস্য রুমিন ফারহানা।

 

রুমিন ফারহানা তার বক্তব্যে বলেন, আজকে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে পদত্যাগপত্র ই-মেইলে পাঠিয়ে দিয়েছি। আজ থেকে শেখ হাসিনার অবৈধ সংসদে আমরা নেই।

এদিকে, রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ চলছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সমাবেশ শুরু হয়। গণসমাবেশের মঞ্চে বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত রয়েছেন। নেতাকর্মীদের উপস্থিতিতে পরিপূর্ণ গোলাপবাগ মাঠের আশপাশের রাস্তা।

গতকাল বিকাল থেকে নানা রঙের টি-শার্ট-ক্যাপ পরে মিছিল নিয়ে সমাবেশে আসতে থাকেন নেতা-কর্মীরা। রাতেই ভরে যায় গোলাপবাগ মাঠ।

Advertisements

গোলাপবাগ মাঠে জায়গা না পেয়ে বিএনপির নেতাকর্মীরা মানিকনগর, টিটিপাড়া ও কমলাপুরের রাস্তায় অবস্থান নিয়েছেন। দলটির নেতাকর্মীরা গ্রুপে গ্রুপে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। বিএনপির নেতাকর্মীদের স্লোগানে সমাবেশস্থল ও এর আশপাশে এলাকার রাস্তায় মুখরিত হয়ে আছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আগামী দিনের আন্দোলন সংগ্রামের নতুন কর্মসূচি ঘোষণা করবেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ জ্বালানী তেলের দাম বৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে ৯টি বিভাগে গণসমাবেশের পর ঢাকার সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে বিএনপির সারাদেশে এই পর্যায়ের গণসংযোগ কর্মসূচি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন