English

33 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

গান্ধী শান্তি পুরস্কার দিয়ে বঙ্গবন্ধুকে উপহাস করেছেন মোদি: ডা. জাফরুল্লাহ চৌধুরী

- Advertisements -

বঙ্গবন্ধুকে দেশের মানুষ ভালোবাসে, তাকে আমরা সবাই শ্রদ্ধা করি উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দুই-চার জন যদি বঙ্গবন্ধুকে ভালো নাও বাসে, তাকে অপমান করার অধিকার কারো নেই। তাকে উপহাস করার অধিকার কারো নেই।

Advertisements

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়, তখন আপনারা পালিয়ে গিয়েছিলেন, ইঁদুরের গর্তে ঢুকে ছিলেন। একমাত্র কাদের সিদ্দিকী ছিল ব্যতিক্রম। আর মালেক উকিল বলেছিলেন, জালিমের হাত থেকে রক্ষা পেয়েছেন। আর আমি হিথ্রো বিমানবন্দরে, সাংবাদিকরা যখন আমাকে বঙ্গবন্ধু নিহত হওয়ার ঘটনা জানালো, চোখ থেকে পানি পড়েছিল, বঙ্গবন্ধুর জন্য আমি আমার অজান্তেই কেঁদেছিলাম। আজ গান্ধী পুরস্কার দিয়ে তাকে আর একবার হত্যা করা হলো।

তিনি বলেন, গান্ধী শান্তি পুরস্কার দিয়ে বঙ্গবন্ধুর সঙ্গে উপহাস করার অধিকার নরেন্দ্র মোদির নেই। ওমানের বাদশার সঙ্গে বঙ্গবন্ধু তুলনা অত্যন্ত লজ্জা এবং ন্যাক্কারজনক। মনে রাখা দরকার, এই গান্ধী শান্তি পুরস্কার আজ থেকে ২১ বছর আগে ড. মুহাম্মদ ইউনুস পেয়েছেন।

Advertisements

ডা. জাফরুল্লাহ চৌধুরী সভা থেকে আগামী কয়েকদিনের মধ্যে সবাই মিলিতভাবে শোকদিবস এবং ডিজিটাল সিকিউরিটি আইন বাতিলের জন্য একটি শোকযাত্রা ঢাকা শহর প্রদক্ষিণ করার ঘোষণা দেন।

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের রেজা কিবরিয়া, অধ্যাপক ড. দিলারা চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ ইবরাহিম বীরপ্রতীক প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন