English

31.1 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

তারুণ্যের শক্তির ওপরে বঙ্গবন্ধুর আস্থা ছিল: জুনাইদ আহমেদ পলক

- Advertisements -

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তারুণ্যের শক্তির ওপরে বঙ্গবন্ধুর আস্থা ছিল। সেজন্য দেশ স্বাধীন হওয়ার পর তিনি তরুণদের উন্নয়ন কর্মকাণ্ডে যুক্ত করেছিলেন।

শনিবার (১৯ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালার চতুর্থ দিনের আলোচনার স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

Advertisements

শনিবার চতুর্থ দিনের আলোচনার প্রতিপাদ্য ‘তারুণ্যের আলোক শিখা’। এ বিষয়ে আলোচনা করছেন জনপ্রিয় কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

আলোচনা পর্বে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ আল ওথাইমিন এবং ফ্রান্সের সিনেটর ও ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ ফর সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জেকোলিন ডেরোমেডির ভিডিও বার্তা প্রচার করা হবে।

পলক বলেন, তরুণ বয়সেই বঙ্গবন্ধু বড় নেতায় পরিণত হয়েছিলেন। তার নেতৃত্বে তরুণরা বিভিন্ন আন্দোলন-সংগ্রামে অংশ নেন। স্বাধীনতার সশ্রস্ত্র যোদ্ধাদের বেশিরভাগই ছিলেন তরুণ। তাদের অনুপ্রেরণা যুগিয়েছিলেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, আজকের তারুণ্য বঙ্গবন্ধুর কাজ থেকে প্রাণশক্তির আগুনের পরশমনি পেয়েছে। বঙ্গবন্ধুর তর্জনী তরুণদের প্রেরণা দেয়।

Advertisements

আলোচনা পর্ব শেষে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। যাতে রয়েছে বন্ধু রাষ্ট্র জাপানের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজন, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যের ওপর টাইটেল অ্যানিমেশন ভিডিও, সমসাময়িক শিল্পীদের পরিবেশনায় বঙ্গবন্ধুর পছন্দের গান, থিমেটিক কোরিওগ্রাফি ও দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধনে মিশ্র মিউজিক পরিবেশনা।

আগামী রোববার (২১ মার্চ) পঞ্চম দিনের অনুষ্ঠানের প্রতিপাদ্য ‘ধ্বংসস্তূপে জীবনের গান’। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিপাদ্যের ওপরে আলোচনায় অংশ নেবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন। আলোচনা পর্বে জর্ডানের বাদশার পক্ষে উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর ভিডিও বার্তা প্রচার করা হবে। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত অনুষ্ঠান টেলিভিশন ও বেতার চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন