English

33 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

দেশের সিনেমাশিল্প ঘুরে দাঁড়িয়েছে: তথ্যমন্ত্রী

- Advertisements -

আগামী বছর থেকেই বিশ্বখ্যাত কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের স্টল থাকবে বলেছেন ফ্রান্স সফররত তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। কান উৎসব প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রবিবার তিনি এ কথা জানান।

Advertisements

এর আগে বৃহস্পতিবার উৎসবে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে যৌথভাবে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেইলার উদ্বোধন করেন হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, ‘‘কান উৎসবে এবার আমরা বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের ট্রেইলার উদ্বোধন করার উদ্দেশ্যেই এসেছি।

আমরা পরিকল্পনা করছি, আগামী বছর এ উৎসবের সিনেমা বাজার ‘মার্শে দু ফিল্মে’ বাংলাদেশের একটি স্টল থাকবে। ’’

Advertisements

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিকতা ও সকলের মিলিত প্রচেষ্টায় দেশের সিনেমাশিল্প ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনেও যেন বাংলা সিনেমা জায়গা করে নেয়। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সে কারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব। ’

সিনেমাশিল্পকে এগিয়ে নিতে সরকারের নানা উদ্যোগ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে মেধাবী নির্মাতাদের আমরা শর্ট ফিল্ম, পূর্ণদৈর্ঘ্য ফিচার বা আর্ট ফিল্মের জন্য অনুদান দিয়ে থাকি এবং অনুদানে নির্মিত অনেক সিনেমা দেশে যেমন জাতীয় পুরস্কার পেয়েছে, তেমনি আন্তর্জাতিক অঙ্গনেও সম্মাননা পেয়েছে, পুরস্কারও অর্জন করেছে। ’ মঙ্গলবার মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন