27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে: খাদ্যমন্ত্রী

- Advertisements -

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুত রয়েছে। খাদ্য ঘাটতি ও দুর্ভিক্ষ হওয়ার কোনো আশঙ্কা নেই। কারণ একই জমিতে বছরে তিনবার ফসল হচ্ছে। অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা সচেতন আছি। কেউ অবৈধ মজুত করতে পারবে না, করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ খাদ্যগুদাম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী খাদ্যগুদামে ধান, চাল ও গম ক্রয় এবং সংগ্রহের বিষয়ে দিকনির্দেশনা দেন। পরে কয়েকটি গুদামে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে কি না তা দেখেন।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। তিনি জীবন বাজি রেখে জনগণের অর্থনৈতিক মুক্তি তথা সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Advertisements

তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব টালমাটাল। বিশ্বে খাদ্যশস্যের দাম বেড়ে গেছে। তারপরও সরকার চালের দাম যাতে না বাড়ে সেজন্য কাজ করছে। পরিকল্পিত খাদ্যাভ্যাস গড়ে তোলার পাশাপাশি খাদ্যের অপচয় বন্ধে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

এসময় রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাশুকাতে রাব্বি, সদর খাদ্য সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রাজ্জাক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আনোয়ার হোসেন, কারিগরি খাদ্য পরিদর্শক অলিউর রহমান, উপ-খাদ্য পরিদর্শক গোপাল চন্দ্র শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন