English

29 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আটক ৩০

- Advertisements -
Advertisements
Advertisements

রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৩০ জনের বেশি বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। সংঘর্ষে বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও টিয়ার শেল নিক্ষেপ করে। এতে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।
মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া।
এর আগে সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে বের হলে এ সংঘর্ষ হয়।
পল্টন মডেল থানার ওসি জানান, সংঘর্ষের ঘটনায় প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে আমরা ৩০ জনের বেশি বিএনপি নেতাকর্মীকে আটক করেছি। তবে তাদের যাচাই-বাছাই চলছে। প্রকৃতি দোষীদের বিরুদ্ধে যাচাই-বাছাই শেষে মামলা হবে।
সকাল সাড়ে ১০টায় মিছিল শুরু হওয়ার কথা ছিল। সকাল ৯টা থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে থাকেন। পরে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ বানিয়ে দলটির সিনিয়র নেতারা বক্তব্য দেন। সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল নিয়ে কাকরাইল মোড়ে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় কয়েকজন আহত হয় ও পুলিশ কয়েকজনকে আটক করে নিয়ে যায়।
এ বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের সহকারী কমিশনার (এসি) আবুল হাসান বলেন, বিএনপির মিছিল শেষে তারা বিক্ষিপ্তভাবে চলে যাওয়ার সময় রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে টিয়ার শেল ছুড়ে৷ এই ঘটনায় কয়েকজনকে আটক করে পল্টন থানায় নেওয়া হয়েছে।
এদিকে বিএনপির মিছিলকে কেন্দ্র করে আগে থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন