English

31.1 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না: তোফায়েল আহমেদ

- Advertisements -

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ ঐতিহাসিক বক্তব্যের মধ্যে দিয়ে সাড়ে ৭ কোটি বাঙালিকে এক মোহনায় দাঁড় করিয়েছিলেন। একটি নিরস্ত্র জাতিকে স্বশস্ত্র জাতিতে রূপান্তর করেছিলেন এবং আমাদের যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করার কথা বলেছিলেন।

Advertisements

তোফায়েল আহমেদ আরো বলেন, ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমরা প্রিয় মাতৃভূমিকে হানাদার মুক্ত করেছি। আজ বাংলাদেশ স্বাধীন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজিত সমাবেশে তোফায়েল আহমেদ প্রধান অতিথির বক্তব্যে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন।

Advertisements

এর আগে জেলা আওয়ামী লীগের উদ্যোগে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাঙালির নানা ঐতিহ্য প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরা হয়। শোভাযাত্রায় ভোলা জেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ কয়েক হাজার সাধারণ মানুষ অংশ নেন।

ভোলা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ও মো. ইউনুস উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন