English

25 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বাংলাদেশের সীমান্তে মর্টার সেল নিক্ষেপ: রওশন এরশাদের তীব্র প্রতিবাদ

- Advertisements -

অদ্য জাতীয় পার্টির সম্মেলন ২০২২ এর সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক রওশন এরশাদ এক ভার্চুয়াল যোগাযোগের মাধ্যমে সভাপতির ভাষণে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন- লক্ষ লক্ষ রোহিঙ্গা জনগোষ্ঠির বাংলাদেশে প্রবেশে দেশের অর্থনীতির উপর গভীর চাপ সৃষ্টি হয়েছে-তার ওপর এ বিশাল জনগোষ্ঠির এদেশে অবস্থানের কারণে প্রকৃতির ভারসাম্যও বিপর্যস্ত অবস্থার সম্মুখীন হয়েছে। এই অবস্থার মধ্যে আবার মিয়ানমার সেনাবাহীনির মর্টার সেল নিক্ষেপ ও তদের বিমানবাহিনী বাংলাদেশের আকাশ সীমা লঙ্ঘনে যে ধৃষ্টতা তা গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে।

Advertisements

তিনি এই গভীর সংকটে থেকে উত্তরণে বন্ধুপ্রতিম দেশসমূহের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

তিনি আরও বলেন-ভয়াবহ করোনা ভাইরাসের মহামারী ও তৎপরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ^ অর্থনীতি আজ বিপর্যস্ত। এর প্রভাব থেকে বাংলাদেশও মুক্ত নয়। পাশাপাশিভাবে প্রশাসনের দুর্নীতি-স্বজনপ্রীতি গোটা দেশের মানুষের স্বাভাবিক জীবন প্রবাহকে রুদ্ধশ^াস করে ফেলেছে। তার ওপর দ্রব্যমূল্যের উর্দ্ধগতি সাধারন মানুষের জীবনে মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে। এই অবস্থা থেকে উত্তরণে জাতীয় পার্টি জনগণকে সংগঠিত করে জাতীয় ঐক্যের পথে অগ্রসর হওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন।

এই লক্ষে তিনি সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দকে তৃণমূল পর্যালে পার্টির নেতাকর্মীদের ও দেশপ্রেমিক জনগণকে সংগঠিত করার আহবান জানান। এজন্য তিনি সকলকে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে উদ্বুদ্ধ হয়ে নেতা কর্মীদের সংগঠিত হওয়ার আহবান জানান।

Advertisements

আগামী ২৬ নভেম্বর ২০২২ অনুষ্ঠিতব্য জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব জনাব গোলাম মসিহ-এর সঞ্চালনায় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় উপস্থিত ছিলেন-এম এ সাত্তার (জামালপুর), অধ্যাপক দেলোয়ার হোসেন খাঁন, এস এম এম আলম, অধ্যাপক এম এ গোফরান, অ্যাড. জিয়াউল হক মৃধা, অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও কাজী মো: মামুনুর রশিদ।

সভায় আগামী সম্মেলনকে সাফল্যমন্ডিত করার প্রয়াসে আগামী ১০ সেপ্টেম্বর ২০২২ থেকে মাসব্যাপী জাতীয় পার্টির নেতৃবৃন্দের সারা দেশে বিভিন্ন জেলায় কর্মসূচী গ্রহন করেন। সভায় সদস্য সচিব জনাব গোলাম মসিহ তাঁর বক্তব্যে গোটা দেশব্যাপী তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের অভুতপূর্ব সাড়া দেখে তাদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আরও বলেন-বর্তমানে একটি মহল বালোয়াট, মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য উপস্থাপনের মাধ্যমে জাতীয় পার্টি সম্পর্কে দেশের জনগণকে বিভ্রান্ত করার অপপ্রয়াসে লিপ্ত হচ্ছেন। শক্তিশালী ও দেশব্যাপী সংগঠন গড়ার মধ্য দিয়ে এই কুচক্রি মহলের বিভ্রান্তি সৃষ্টির বিরুদ্ধে সমূচিত জবাব দেয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন