English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

বিএনপিও জামায়াতের মতো জঙ্গি দল: জয়

- Advertisements -

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, জামায়াতের মতোই সন্ত্রাসী ও জঙ্গি দলে পরিণত হয়েছে বিএনপি। তারা বাসে আগুন দিচ্ছে, মানুষ পোড়াচ্ছে। উন্নত দেশে কোনো দল এমনটি করলে তাদের সন্ত্রাসী ও জঙ্গি হিসেবে চিহ্নিত করে রাজনীতিতে নিষিদ্ধ করা হতো।

আজ শনিবার সকালে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আওয়ামী লীগের গবেষণা শাখা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ‘লেটস টক উইথ সজীব ওয়াজেদ’ পর্বে তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

Advertisements

জামায়াত ইসলামী যুদ্ধাপরাধীদের দল উল্লেখ করে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘নির্বাচনের আগে বিভিন্ন দেশের দূতরা অতিরিক্ত কথা বলছেন। কিন্তু বিএনপি মানুষ পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে- এসব নিয়ে তারা কিছু না বলে বরং উসকানি দিচ্ছেন। কারণ তারা বাংলাদেশে শান্তি চান না।’

জেনারেল জিয়াউর রহমানের আমলে ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড দেওয়া হয় ১৩০০ জনের বেশি সেনাকে। সেই ঘটনায় নিজের পরিবারের বিচার না পাওয়ার বিষয়টি তুলে ধরা এক তরুণের প্রশ্নের জবাবে সজীব ওয়াজেদ বলেন, ‘আজ যারা (বিভিন্ন দেশের দূত) মানবাধিকারের কথা বলেন, তারা একটি বারও এসব নিয়ে কথা বলেন না। বিএনপি কখনোই গণতান্ত্রিক দল ছিল না।’

জিয়াউর রহমান খুনি ছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, ‘যেভাবেই পারি আমরা সেই সব হত্যাকাণ্ডের বিচার করব।’

সমবেত তরুণদের উদ্দেশ্যে সজীব ওয়াজেদ জয় বলেন, বিদেশি দূতরা যখন আগুন সন্ত্রাসীদের পক্ষে কথা বলবে- তখন আপনারা এর প্রতিবাদ করবেন।

Advertisements

দুর্নীতি নিয়ে অপর এক প্রশ্নের জবাবে জয় বলেন, বিএনপি-জামায়াতের সময় বিশ্বে বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। বাংলাদেশে সেরকম দুর্নীতি থাকলে এতো মেগা প্রকল্প করা সম্ভব হতো না।

মেগা প্রকল্প নিয়ে অপর এক প্রশ্নের জবাবে জয় বলেন, আওয়ামী লীগের আমলে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ইতিহাসে তা হয়নি। অল্প সময়ে এতো উন্নত হয়েছে বলেই তরুণরা আওয়ামী লীগকে ভালোবাসে।

মধ্যাহ্ন বিরতির পর সারাদেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ৬ ক্যাটাগরিতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩ বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন