English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
- Advertisement -

বিএনপির এমপিদের পদত্যাগে সংসদ অচল হবে না: ওবায়দুল কাদের

- Advertisements -
Advertisements
Advertisements

বিএনপি’র সংসদ সদস্যদের পদত্যাগে সংসদ অচল হবে না বলে অ্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি প্রশ্ন করে বলেন, বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে? তাই ৭ এমপি’র পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে।

আজ শনিবার বিকালে সাভারের রেডিও কলোনি স্কুল মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে অনুষ্ঠিত জনসভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে তারাই জেলখানায় চার নেতাকে হত্যা করেছে। আবার তাদের দোসররাই আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। এগুলো সবই একই সূত্রে গাঁথা।

ওবায়দুল কাদের বলেন, ১৫ই আগস্টের হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তিনি খুনিদের পুরস্কৃত করেছেন। বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের পুনবার্সিত করেছেন এবং জেল হত্যাকা- ঘটিয়েছেন। অন্যদিকে খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করায় কারাদ-প্রাপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় আজ তিনি বাসায় আছেন, নিরাপদে আছেন। বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে? বিএনপি’র সংসদ সদস্যদের পদত্যাগে সংসদ অচল হবে না’ উল্লেখ করে সেতুমন্ত্রী বলেছেন, ‘মানুষ জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও খুনের বাংলাদেশে ফিরে যেতে চায় না। মানুষ খুনের রাজনীতিতে বিশ্বাস করে না।তাই ৭ এমপি’র পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি সমাবেশ করছে। শুনলাম তাদের সাতজন এমপি নাকি পদত্যাগ করবেন। পদত্যাগ করার গণতান্ত্রিক অধিকার তাদের আছে। তবে পদত্যাগ স্পিকারের কাছে করতে হয়, মাঠে ভাষণ দিয়ে হয় না। এগুলো বিএনপি’র রাজনৈতিক স্টান্টবাজি। এতে সরকারের কিছু যায় আসে না। বিএনপি মিথ্যাবাদী, ভাঁওতাবাজির দল। জনগণের সঙ্গে ভাঁওতাবাজি করে, দলের নেতাকর্মীদের সঙ্গেও ভাঁওতাবাজি করে। তাদের পরিকল্পনা ছিল দলের কর্মীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে ঢাকায় এনে নাশকতা করে সরকারকে বিব্রত করে সরকার ফেলে দেবে। আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিয়ে ফেলা যায় না। কারণ আওয়ামী লীগের শেকড় এ বাংলার মাটির অনেক গভীরে। এত গভীরে আছে যে, এই গাছকে বারবার ধাক্কা দিয়েও ফেলা যায়নি। যারা ধাক্কা দিতে আসে তাদের কপাল, মাথা ফাটে।

এদিকে নির্বাচনে অংশ না নিলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি। তিনি বিএনপিকে সন্ত্রাসের রাজনীতি পরিহার করে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেন, ইনশাআল্লাহ্ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সঠিক সময়ে নির্বাচন হবে। নির্বাচনে অংশ না নিলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে। বিএনপিকে কাগুজে বাঘ উল্লেখ করে নাছিম বলেন, তোমরা মিথ্যা হুংকার দাও। তোমাদের ডাকে মানুষ সাড়া দেয় না এবং তোমাদের হুংকারে মানুষ ভয় পায় না। আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশবিরোধী অপরাজনীতির বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমরা লড়াই করতে জানি, যুদ্ধ করতে জানি। আমরা রাজপথে ছিলাম, আছি। দেশের মানুষ খুন, গুম ও নীতিহীন রাজনীতিবিদদের কখনো সমর্থন করবে না।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেনÑ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, এডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা  দৌলা ও সাধারণ সম্পাদক সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল গনী, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিনসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন