English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
- Advertisement -

ভেজাল খাব না, অন্যকেও খেতে দেব না: খাদ্যমন্ত্রী

- Advertisements -

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা নিজে ভেজাল খাব না, অন্যকেও খেতে দেব না। এর জন্য সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলব।

বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Advertisements

জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২৩ উপলক্ষে ‘নিরাপদ খাদ্য, সমৃদ্ধ জাতি স্মার্ট বাংলাদেশ গড়ার চাবিকাঠি’ প্রতিপাদ্য নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে নিরাপদ খাদ্য নিশ্চিতে যেকোনো ধরনের অভিযোগ ও পরামর্শর জন্য টোল ফ্রি কল সেন্টার (১৬১৫৫ নাম্বার) এর উদ্বোধন করেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, অনেকে আছে, না বুঝে অনিরাপদ খাদ্য খাচ্ছে। আবার অনেকে জ্ঞান ও সাহসের অভাবে চুপ থাকেন। এসব জায়গায় প্রতিবাদ করতে হবে। নিজে ঠিক থাকতে হবে, পরিবার-সমাজকেও ঠিক রাখতে হবে।

Advertisements

তিনি বলেন, সভা-সেমিনার কিংবা মুখে বলে নয়, নিরাপদ খাদ্য বাস্তবে নিশ্চিত করতে হবে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আন্দোলন গড়ে তুলতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা, কৃষিসহ সব কিছুর পাশাপাশি খাদ্যে স্মার্ট হতে হবে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশে আগে মঙ্গা ছিল। মানুষ এখন না খেয়ে থাকে না। দেশে দুর্ভিক্ষ হবে না। স্মার্ট নাগরিক তৈরি করে আমরা স্মার্ট বাংলাদেশ গঠন করব; এ হোক আজকের অঙ্গীকার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক নিরাপদ খাদ্য বিশেষজ্ঞ ও সাবেক কোডেক্স চেয়ারম্যান সনজয় দাভে। স্বাগত বক্তব্য দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি) মঞ্জুর মোর্শেদ আহমেদ। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন