English

30 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

মাননীয় প্রধানমন্ত্রীর নামে Sheikh Hasina Youth Volunteer Award চালুর উদ্যোগ গ্রহণ

- Advertisements -
Advertisements
Advertisements

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, করোনা মোকাবেলায় শেখ হাসিনার সফল নেতৃত্ব বিশ্বে এক নজীরবিহীন দৃষ্টান্ত স্হাপন করেছে। বিশ্ব নেতৃবৃন্দ করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের প্রধানমন্ত্রীর গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন এবং তা নিজ নিজ দেশে অনুসরণ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বের অন্যতম সেরা মানবিক প্রধানমন্ত্রী হিসেবে আবিভূত হয়েছেন। আর তাই মাননীয় প্রধানমন্ত্রীর এই সকল মানবিক কর্মকাণ্ডকে স্মরণীয় করে রাখতে এবং তাঁর প্রতি সম্মান জানিয়ে এ বছর হতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে Sheikh Hasina Youth Volunteer Award চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বিচক্ষণ সিদ্ধান্তের ফলে দ্রুততম সময়ে মহামারী নিয়ন্ত্রণ এবং সংক্রমণ ও প্রাণহানী নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। করোনা মহামারীসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ যেমন ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাস, বন্যা মোকাবেলায় রোল মডেল হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এক উজ্জ্বল নাম।
বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় যুবসমাজকে উদ্বুদ্ধ করার প্রয়াসে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নামে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে Sheikh Hasina Youth Volunteer Award-2020 প্রদান করা হবে এবং আগামী বছর হতে এ যুব পুরস্কার প্রদান অব্যাহত থাকবে।

তিনি আজ দুপুরে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে গাজীপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগী ও থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির চেক এবং স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা সমূহের মাঝে এককালীন অনুদান বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, এ বছর Sheikh Hasina Youth Volunteer Award-2020 পুরস্কার প্রদানের ক্ষেত্রে যে সকল যুবক কোভিড ১৯ মোকাবিলায় মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করে দেশে এবং বিদেশে অনন্য দৃষ্টান্ত স্হাপন করেছেন তাদেরকে বিবেচনায় নেওয়া হবে।
এ সময়ে প্রতিমন্ত্রী গাজীপুর জেলার ৮৫ জন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের মধ্যে জনপ্রতি ৫০,০০০/- টাকা করে মোট ৪২,৫০,০০০/- টাকার চেক বিতরণ করেন এবং ৮০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে মোট ২৩,৬০,০০০/- টাকার অনুদান বিতরণ করেন।
অনুষ্ঠানে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মামুন সরদার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ক্রাইম) শরিফুল ইসলাম ও জেলা সমাজসেবা কার্যালয়ের পরিচালক উপপরিচালক আনোয়ারুল করিম উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন