English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

মানুষ ভর্তা-কাঁচামরিচ দিয়েও ভাত খাওয়ার সামর্থ্য হারাচ্ছে: রুহুল কবীর রিজভী

- Advertisements -

বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ ভর্তা আর কাঁচামরিচ দিয়েও ভাত খাওয়ার সামর্থ্য হারাচ্ছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

রোববার (১৪ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশ এক ভয়ঙ্কর পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। প্রতিদিন অশনিসংকেত আর অন্ধকার নেমে আসছে। মানুষ ভর্তা আর কাঁচামরিচ দিয়ে ভাত খাওয়ার সামর্থ্যও হারাচ্ছে মানুষ। বেঁচে থাকার জন্য মানুষ খাওয়া কমিয়ে দিয়েছে। সব খরচ কমিয়ে দিয়েছে। পুঁজি ভেঙে ও ঋণ করে সংসার চালাচ্ছে। নিদারুণ কষ্টে মানুষ জীবনযাপন করছে।

তিনি বলেন, এ সরকার লাখ লাখ কোটি টাকা লুটপাট করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। ব্যাংকগুলো খালি হয়ে গেছে। রিজার্ভ তলানিতে ঠেকেছে। সবকিছু মিলিয়ে দেশ এখন দেউলিয়া ঘোষণার অপেক্ষায়।

বিএনপির এই নেতা বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর কারণে বাজারে এর প্রভাব পড়ছে। প্রতিটি দ্রব্যের অগ্নিমূল্যে নাভিশ্বাস উঠছে ক্রেতাদের। নিম্নবিত্ত ও মধ্যবিত্তের ক্রয় ক্ষমতার নাগালের বাইরে চলে গেছে।

রিজভী বলেন, দেশ এতোটাই ভয়াবহ দিকে যাচ্ছে যে, ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে নিজের সন্তান বিক্রি করে দিচ্ছে মানুষ। শুধু তাই নয়, নিরুপায় হয়ে ছিনতাই করতে নেমে পড়েছে কেউ কেউ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন