English

27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

যান চলাচল স্বাভাবিক রেখে বক্তব্য-স্লোগানে চলছে হরতাল

- Advertisements -

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। হরতাল পালনকারীরা পল্টন মোড়ে কৌশলী অবস্থান নিয়েছেন। তারা সড়কে অবস্থান নিলেও মোড়ের প্রায় সব রাস্তাতেই চলছে গাড়ি। তার মাঝখানে বক্তব্য আর স্লোগানে হরতাল পালন করছেন বামজোটের নেতাকর্মীরা।

Advertisements

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর পল্টন মোড়ে এই চিত্র দেখা গেছে।

বামজোটের অর্ধদিবস হরতাল সকাল ৬টা থেকে শুরু হয়েছে। এর মাঝেই স্বাভাবিক রয়েছে যান চলাচল। অন্যান্য দিনের মতো ব্যবসায়ীরা খুলছেন দোকানপাট। বিনাবাধায় অফিস যাচ্ছে মানুষ। হরতালের সমর্থনে জোটের নেতাদের বক্তব্য আর স্লোগান চলছে পল্টন মোড়ে।

Advertisements

মাঝে মাঝে হরতালকারীদের সঙ্গে বাসের চালকদের তর্ক-বিতর্ক হচ্ছে। তবে শেষ পর্যন্ত তারা বাস ছেড়ে দিচ্ছেন। এছাড়া মোটরসাইকেলের চালকরা মাঝে মাঝেই হরতালকারীদের তোপের মুখে পড়ছেন।

হরতালে নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। রাস্তায় যানবাহন ও মানুষ চলাচলে সহায়তা করছে পুলিশ।

হরতাল সমর্থনে বক্তারা বলেন, এই সরকার লুটপাটের সরকার। এই সরকার ভোট ডাকাতের সরকার। সরকার আজ দুর্নীতিবাজ ও লুটেরাদের পক্ষ নিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে লুটেরাদের সুবিধার জন্য। যার কারণে সবকিছুর দাম বেড়েছে। ফলে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।

তারা বলেন, হরতাল বাধাগ্রস্ত করতে সরকার গত রাতে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলসহ চার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সারাদেশে হরতাল পালনে বাধা দিচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন