English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

শনিবার গণ-অনশন করবে বিএনপি

- Advertisements -

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী শনিবার (২ এপ্রিল) ঢাকায় গণ অনশন করবে বিএনপি।

বুধবার (৩০ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে তিনি এই কর্মসূচি ঘোষণা করেন।

Advertisements

মির্জা ফখরুল বলেন, আগামী দুই এপ্রিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণ-অনশন কর্মসূচি পালন করা হবে।

এই ইস্যুতে গত একমাস ব্যাপী বিএনপির যে কর্মসূচি ছিল তারই অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হবে।

Advertisements

দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এটা উনারা নিয়মিত বলেন। উনাদের টাকা-পয়সার অভাব নেই সেজন্য এমন কথা উনার বলবেন।

গত একমাস ধরে যে কর্মসূচি পালন করেছেন তাতে সরকারের দিক থেক কোনো পরিবর্তন দেখছেন কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, না সরকারের দিক থেকে কোনো পরিবর্তন নেই। এই সরকার নির্বাচিত সরকার নয়। সেজন্য পরিবর্তন আশা করা যায় না। উনাদের চামড়া গণ্ডারের মত। মূলত নির্দলীয় সরকার ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর সব গণতান্ত্রিক শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এর মধ্য দিয়েই সমস্যার সমাধান হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, জাসাস সভাপতি হেলাল খান, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহাতাব,  আব্দুস সালাম আজাদ, আমিনুল হক, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন