English

32 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

শান্তি ও সম্প্রীতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধের অনন্য প্রচেষ্টা: গোলাম মোহাম্মদ কাদের

- Advertisements -

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি এ উপলক্ষে বাংলাদেশ সহ বিশ্বের সকল বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান।

Advertisements

অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন শুভ বুদ্ধ পূর্নিমা সারা বিশে^র বৌদ্ধ ধর্মাবলম্বিদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের এর ঐতিহ্য বিজড়িত এই দিন। বুদ্ধ পূর্ণিমা তাদের কাছে অত্যন্ত পবিত্র ও সম্মানিত। বৌদ্ধধর্ম মতে, শান্তিময় বিশ^ প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ “অহিংসা পরম ধর্ম” এই অমিয় বাণী প্রচার করেছেন। ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বানী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রীতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধের অনন্য প্রচেষ্টা।

অভিনন্দন বার্তায় বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপণ করেন গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে ”বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট” গঠন করেছেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।

Advertisements

এভাবে তিনি সকল ধর্মের আচার-আচরণে সমান সুযোগ সৃষ্টি করে বাংলাদেশের ইতিহাসে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছিলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সবার সুখ, শান্তি, সমৃদ্ধি এবং উজ্জল ভবিষ্যত কামনা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন