English

32 C
Dhaka
সোমবার, মে ১৬, ২০২২
- Advertisement -

শিশুকালই প্রকৃত মানুষ গড়ার শ্রেষ্ঠ সময়: তথ্যমন্ত্রী

- Advertisements -
Advertisements
Advertisements

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ধর্মীয় উপাসনালয় ভিত্তিক নৈতিক শিক্ষা উন্নত জাতি গঠনে অত্যন্ত সহায়ক ভূমিকা রাখে। শিশুকালই মানুষকে নৈতিকতা শিক্ষা দেওয়া ও তার মাঝে মেধা, মূল্যবোধ, দেশাত্মবোধ, মমত্ববোধের সমাবেশ ঘটিয়ে প্রকৃত মানুষ গড়ার শ্রেষ্ঠ সময়। প্যাগোডাসহ সকল ধর্মের উপাসনালয় ভিত্তিক নৈতিক শিক্ষা উন্নত জাতি গড়তে অত্যন্ত সহায়ক।
আজ শনিবার বিকেলে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবন থেকে ‘নৈতিক শিক্ষার মাধ্যমে মানবিক জাতি গঠন: প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ভূমিকা’ ভার্চুয়াল কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের এ আয়োজনে দেশের ৫৪ উপজেলার প্যাগোডাভিত্তিক শিক্ষা কার্যক্রমের সাথে যুক্ত ৩০১টি স্কুলের শিক্ষক প্রতিনিধিরা যোগ দেন।
তথ্যমন্ত্রী বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সকল ধর্মের মানুষের ও বাঙালিদের পাশাপাশি মগ-মুরং-চাকমা সকলের মিলিত রক্তস্রোতে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে আন্তসম্প্রদায় সম্প্রীতি বিনষ্টের যে কোনো অপচেষ্টা প্রতিহত করে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য।
ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল কর্মশালায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, অ্যারোমা দত্ত, সুপ্ত ভূষণ বড়ুয়া এবং আমন্ত্রিত অতিথি বাসন্তী চাকমা, ভিক্ষু লোকজিৎ মহাথেরো, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন