English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

স্বাধীনতার ৫০ বছরেও গণতন্ত্র নির্বাসিত: ফখরুল

- Advertisements -

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আজ সকাল ৯টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আজকে স্বাধীনতার ৫০ বছরেও গণতন্ত্র নির্বাসিত। যে লক্ষ্য এবং আশা-আকাঙ্ক্ষা নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম সেই স্বপ্ন, সেই আকাঙ্ক্ষা সম্পূর্ণভাবেই ধূলিস্যাৎ হয়ে গেছে। আজকে স্বাধীনতার ৫০ বছর পরেও জনগণের ভোটের অধিকার নেই, তাদের স্বাধীনতা নেই, সংগঠন করার সুবিধা নেই।

Advertisements

বাংলাদেশে সম্পূর্ণভাবেই একটি কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে। বেগম খালেদা জিয়া কারা বরণ করেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলায় আসামি হয়ে প্রবাসে রয়েছেন। ৬শর বেশি নেতাকর্মী মিথ্যা মামলায় গুম হয়েছেন, সহস্রাধিক নেতাকর্মী নিহত হয়েছেন।

তিনি বলেন, ভয়াবহ, দুর্বিষহ একটা স্বৈরাচারের কবলে রয়েছে দেশ।

Advertisements

তাই আজ ৫০ বছর পরে আমরা যখন শহীদদের স্মরণে শ্রদ্ধা জানাচ্ছি। সেইসঙ্গে আজকে আমরা এখানে শপথ নিয়েছি যে ৫০ বছর আগে আমরা স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছিলাম সেভাবেই আমরা গণতন্ত্রকে মুক্ত করবো, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। এদেশের মানুষকে সত্যিকার অর্থেই একটি নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচনের মধ্য দিয়ে নির্ভরযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় একটি সুষ্ঠু অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের একটি সরকার আমরা প্রতিষ্ঠা করবো।

জনগণের রাষ্ট্র আমরা তৈরি করবো এবং সেই রাষ্ট্র হবে সত্যিকার গণতান্ত্রিক রাষ্ট্র এবং জনগণের রাষ্ট্র। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, ঢাকা জেলা বিএনপি’র সভাপতি ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন