English

27 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

৮০ থেকে ৯০ ভাগ জনপ্রিয়তা পেয়ে পুননির্বাচিত হবেন শেখ হাসিনা: সমাজকল্যাণ মন্ত্রী

- Advertisements -

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে শতকরা আশি থেকে নব্বই ভাগ জনপ্রিয়তা পেয়ে প্রধানমন্ত্রী হিসেবে পুননির্বাচিত হবেন।

মন্ত্রী আজ রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি।

Advertisements

মন্ত্রী বলেন, বিরোধী শক্তি যাদের হাত পা ধরে ক্ষমতায় আসতে চায় তাদের জরীপে শেখ হাসিনার জনপ্রিয়তা প্রকাশ পেয়েছে।

মন্ত্রী এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) কর্তৃক বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে দেশব্যাপী চালানো জরীপের বিষয়টি তুলে ধরে বলেন, ওই জরিপে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজকে সমর্থন দিয়েছেন দেশের ৭০ শতাংশ মানুষ।
মন্ত্রী মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও নেতৃত্ব নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, কারো বাঁশির হুইসেলে নয় বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে সাত কোটি মানুষকে সংঘবদ্ধ করে মুক্তিযুদ্ধে অবতীর্ণ করার নির্দেশ দিয়ে এ দেশকে স্বাধীন করে গেছেন। এটা তো জিয়াউর রহমান করতে পারেনি। জিয়াউর রহমান ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলো।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলন্ঠিত করার চেষ্টা করে সফল হয়নি।

Advertisements

মন্ত্রী ধর্মকে পুঁজি করে রাজনীতি করাদের উদ্দেশ্যে বলেন, যারা পবিত্র কোরানের ভুল ও অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে ভোট পেয়ে ক্ষমতায় আসতে চায়, তারা মিথ্যাবাদি, তারা কোনদিনও সফল হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, হত্যার রাজনীতি করে দেশ থেকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে মুছে ফেলা যাবে না।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফেরাত চেয়ে দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে মন্ত্রী ৪৮তম জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও নিবাসীদের কেরাত প্রতিযোগিতা ও ছবি আঁকায় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন।
শোক দিবস উপলক্ষে মন্ত্রী সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বৃক্ষ রোপন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন