English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

আওয়ামী লীগে জং ধরেছে, এক সময় ভেঙে পড়বে: আলাল

- Advertisements -

আওয়ামী লীগে জং ধরেছে এবং এক সময় ভেঙে পড়বে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনার আওয়ামী লী‌গের দি‌কে ভা‌লো ক‌রে তাকান।  আপনার মহানুভব আওয়ামী লীগে জং ধরেছে। এক সময় কয়েক টুকরো হয়ে ভেঙে পড়ে যাবে।
বৃহস্প‌তিবার জাতীয় প্রেস ক্লা‌বের তফাজ্জল হো‌সেন মা‌নিক মিয়া হ‌লে ন‌্যাশনাল ডে‌মো‌ক্রেটিক পা‌র্টির (এন‌ডি‌প) উদ্যোগে মহান বিজয় দিবস উপল‌ক্ষে ‘স্বাধীনতা আজ বিপর্য‌য়ে নৈ‌তিকতার অবক্ষয় বিপন্ন মানবতা’ শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।
প্রধানমন্ত্রীর উদ্দেশে আলাল আরও বলেন, লোহাকে কেউ ভাঙতে পারে না। কিন্তু লোহা নিজে নিজে ক্ষয় হয়ে ভেঙে যায়। লোহায় যখন মরীচিকা পড়া শুরু হয়। তখন সেই লোহা আস্তে আস্তে দুর্বল হয়ে যায়। একটা সময় কয়েক টুকরো হয়ে যায়। আপনার আওয়ামী লীগেও লোহার মতো মরীচিকা ধরেছে। আপনার মহানুভব আওয়ামী লীগে জং ধরেছে। এক সময় কয়েক টুকরো হয়ে ভেঙে পড়ে যাবে। দেখেন নাই পঁচাত্তরের পরে ভেঙে পড়ে গিয়েছিল। আপনি ৮১-তে না আসলে অণুবীক্ষণ যন্ত্র দিয়ে খোঁজা লাগত আওয়ামী লীগ কোথায় আছে। নিজেদের দিকে একটু ভালো করে তাকান।
বন্ধুরূপী শত্রুদের সঙ্গে যারা, তারা ক্ষমতায় টিকে থাকার জন্য, যে কোনো কিছুর বিনিময়ে আপস করে। তাদের কাছে বিজয়ের স্বাদ পাওয়ার কোনো উপায় নেই। আজ বাংলাদেশের অবস্থাটা দাঁড়িয়েছে তাই। তার চেয়ে দুঃখজনক হল ৫০ বছর পরে আজকে আমাদের সেই হিসাবটা করতে হচ্ছে, আমরা কী চেয়েছিলাম আর কী পেয়েছি।
আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে যুবদলের এই সাবেক সভাপতি বলেন, আপনারা কথায় কথায় বলেন সাম্প্রদায়িক শক্তি রুখে দিব। কথায় কথায় বলেন পরাজিত শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। পরাজিত শক্তি কারা? সাম্প্রদায়িক শক্তি কারা? একটি দল একটি গোষ্ঠী। দেশে যারা বিভাজন সৃষ্টি করে, তারা হচ্ছে সাম্প্রদায়িক শক্তি। বাংলাদেশের সবচেয়ে বড় সাম্প্রদায়িক দল হচ্ছে আওয়ামী লীগ। সবচেয়ে বেশি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে আওয়ামী লীগ। এখনও তারা তাই করছে।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান কেএম তাহেরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন নাগ‌রিক ঐক‌্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন