English

35 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

আ’লীগ সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী না: দুলু

- Advertisements -
Advertisements
Advertisements

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, আওয়ামী লীগ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী না। নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনেও বিশ্বাসী না। তারা ভোটের নামে গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করছে। নির্বাচনী প্রচার-প্রচারণাসহ জনগণের ভোট প্রদানে বাধা প্রদান-তার সবচেয়ে বড় প্রমাণ।
আজ বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সিরাজগঞ্জ সদরের একাংশ) নির্বাচন উপলক্ষে এক পথ সভায় তিনি এ কথা বলেন। সদর উপজেলার ছোনগাছা মাদ্রাসা মাঠে মতবিনিময় সভার জন্য স্থান নির্ধারণ থাকলেও আওয়ামী লীগ নেতাকর্মীদের বাধার কারণে টুকরা ছোনগাছা ব্রিজের উপর সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন সাবেক এই ভূমি উপমন্ত্রী।
তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। বিএনপি সব সময় সংবিধানের মান সমুন্নত রাখতে সচেষ্ট। বিএনপি কখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় না। বিএনপি জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চায়। এজন্যই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। আর আওয়ামী লীগ পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় বলেও প্রচার-প্রচার এবং জনগণকে ভোট প্রদানে বাধা ও ভয়-ভীতি প্রদান করছে।
জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, ছোনগাছা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবু দাউদ, ইউনিয়নের যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ও ছাত্রদলের সভাপতি ফজলুল হক প্রমুখ।
বিএনপির এই নেতা বলেন, আগামী ১২ নভেম্বর পর্যন্ত যত বাধা আসুক না কেন বিএনপি মাঠে থাকবে। এর মধ্যে যদি নির্বাচন কমিশন ও প্রশাসন নির্বাচনী পরিবেশ ফিরিয়ে না আনে তবে বিএনপি নির্বাচনে থাকবে কি থাকবে না সে বিষয়ে সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
তিনি বলেন, ভোটে কি হবে, আমরা তাও জানি। তারপরেও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে আমরা মাঠে রয়েছি। নির্বাচন পরিবেশ ফিরিয়ে এনে জনগণকে নির্ভয়ে ভোট প্রদান এবং প্রার্থীদের প্রচার-প্রচারণা চালাতে নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে জোর দাবি জানান।
পথসভায় বিএনপি মনোনীত প্রার্থী সেলিম রেজা বলেন, জনগণের অধিকার রক্ষা এবং সরকার পতনের আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেছে। আর এই আন্দোলনে জনগণকে সাথে নিয়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন