English

27 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

ইসি গঠনে সার্চ কমিটি সরকারের ‘নাটক’: ড. মোশাররফ

- Advertisements -

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি সরকারের নাটক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

Advertisements

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি আরও বলেন, এই সরকার থাকলে সার্চ কমিটি তাদেরই হবে। সেই কমিটিকে শেখ হাসিনা বা সরকারের পক্ষ থেকে যাদের নাম দেবে তারাই নির্বাচন কমিশনার হবেন। এটাতে অংশ নেওয়া, এটাতে মাথা ঘামানো সবই অর্থহীন মনে করি আমরা। তাই এ ব্যাপারে কোনো গুরুত্ব দেই না আমারা। এই (সার্চ কমিটি) যে নাটক, এটা হচ্ছে-এই সরকারের আবার ক্ষমতায় টিকে থাকার জন্য, আরেকটি সেই পুরনো ডাকাতি-চুরির নির্বাচন করার জন্য।

Advertisements

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। বিগত দুটি নির্বাচনে প্রমাণ হয়েছে শেখ হাসিনার অধীনে এখানে সুষ্ঠু নির্বাচন হয় না। আমাদের দাবি অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ একটি নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করতে হবে। যত শিগগিরই নির্বাচন অনুষ্ঠান করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, যদি না করে যে কোনো স্বৈরাচারি সরকারের যে পথে বিদায় হয়েছে, সেই রাজপথকে আমরা বেছে নিতে বাধ্য হব। আপনারা এখানে অনেকে বলেছেন, ডাক দেন। ইনশাল্লাহ সেই ডাক দেয়ার সময় সামনে আসছে। আমরা জাতীয় ঐক্য সৃষ্টি করার চেষ্টা করছি। যার যার অবস্থান থেকে প্রয়োজনে যুগপৎভাবে একই ইস্যুতে আমরা আন্দোলন করব। সময়ে সেই স্রোত একত্রিত হয়ে একসঙ্গে মিলিত হয়ে এই সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে ইনশাল্লাহ বিদায় নিতে বাধ্য করব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন