English

28 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে হবে: সমাজকল্যাণ মন্ত্রী

- Advertisements -

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যেতে হবে। কারণ আমরা যে স্মার্ট বাংলাদেশ চাই, সে বাংলাদেশের চারটি স্তম্ভের মূল হচ্ছে স্মার্ট নাগরিক। আর সেই স্মার্ট নাগরিককে শরীর ও মনে সুস্থ মানুষ হতে হবে। সম্ভাবনাকে বিকশিত করতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই।

শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

Advertisements

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মত ক্রীড়ামোদী রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া খুবই কঠিন। তাঁর সরকারের সময়ে বিগত ১৫ বছর সর্বক্ষেত্রে খেলাধুলায় উন্নতি হয়েছে এবং এটি সবার দৃষ্টি কেড়েছে। আগামীতেও তাঁর নেতৃত্বে বাংলাদেশ খেলাধুলায় আরও ভাল করবে এটি সবার প্রত্যাশা।

মন্ত্রী বলেন, খেলাধুলা নিয়মিত না হলে খেলোয়াড়দের প্রশিক্ষণও নিয়মিত হয় না। তাদের খেলার উৎসাহ উদ্দীপনা সেটা সেভাবে থাকে না এবং চর্চা হয় না। চাঁদপুরে যেন পুরো বছর জুড়ে খেলাধুলা অব্যাহত থাকে সে ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, আজকে এ অনুষ্ঠানে এসে অনেক ভাল খবর পেয়েছি। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে আমরা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছি। এরা নিশ্চয়ই জাতীয় পর্যায়ে গিয়ে ভাল করবে। আমাদের ফুটবলে অনূর্ধ্ব-১৭ জাতীয় পর্যায়ে গোলকিপার হচ্ছে আমাদের এখানকার জুঁই। আবার ফুটবলে অনূর্ধ্ব-১৬ জাতীয় পর্যায়ে গোলকিপার আমাদের চাঁদপুরের মেয়ে মেঘলা। যে কারণে আমরা চাঁদপুরের মানুষ গর্বিত। কাজেই আমাদের মেঘনা পাড়ের মেয়েরা এখন সবকিছু রক্ষা করছে।

এসময় মন্ত্রী চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ক্লাবগুসমূহকে আর্থিক অনুদানের চেক ও শীতবস্ত্র তুলে দেন।

Advertisements

সফরকালে মন্ত্রী সদর উপজেলা পরিষদ, চাঁদপুরের উদ্যোগে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও উপজেলা প্রশাসন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসেবে নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দিনের অপর এক অনুষ্ঠানে মন্ত্রী জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর হতে জেলার ১৩২ জন রোগীর হাতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, থ্যালাসেমিয়া ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ১৩২ রোগীর হাতে ৫০,০০০ টাকা করে চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানসমূহে জেলা প্রশাসক চাঁদপুর, কামরুল হাসান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে. আর. ওয়াদেদ (টিপু)সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন