English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

গণপরিবহন বন্ধ রেখে কারখানা খুলে দেয়া শ্রমজীবী মানুষের সাথে তামাশা: মাহমুদুর রহমান মান্না

- Advertisements -

লকডাউনের মধ্যে গণ পরিবহন বন্ধ রেখে শিল্প কারখানা খুলে দেয়ার সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে এ ধরনের সিদ্ধান্ত দেশকে এক ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিবে।

আজ (শনিবার) দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলেছেন মাহমুদুর রহমান মান্না।

ডাকসুর সাবেক দুইবারের ভিপি বলেন, সরকার একটি বিশেষ মহলকে সন্তুষ্ট করতে দেশের কোটি কোটি মানুষকে সংক্রমণের ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। শিল্প কারখানা খুলে দেয়ার ঘোষণার পর সারা দেশ থেকে অর্ধ কোটিরও বেশি শ্রমিক, কর্মজীবী শত শত মাইল পথ পায়ে হেঁটে, ছোট যানবাহনে গাদাগাদি করে দশ থেকে পনের গুণ ভাড়া দিয়ে ঢাকার পথে রওনা দিয়েছে। ফেরিঘাটগুলো জনসমুদ্রে পরিণত হয়েছে। ফেরিতে মানুষের ভীড়ে তিল ধারণের জায়গা নেই। এতে একদিকে এই অসহায় শ্রমজীবী মানুষদের সীমাহীন ভোগান্তি সইতে হচ্ছে, অন্যদিকে ব্যাপকভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

মান্না বলেন, শ্রমিকদের ভ্যাকসিন নিশ্চিত না করে, গণপরিবহন না খুলে এভাবে শিল্প কারখানা খুলে দেয়া দেশের শ্রমজীবী মানুষের সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। তাই তারা জনগণের জীবন, মৃত্যু, ভোগান্তি কোনকিছুর তোয়াক্কা করে না। গরীব, অসহায়, মেহনতি মানুষদের তারা মানুষই মনে করে না। অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখাই তাদের একমাত্র লক্ষ্য। তারা একেক সময় একেক রকম ঘোষণা দিয়ে মানুষকে কেবল ভোগান্তিতে ফেলতে পারে।

আগামী সাত দিনের মধ্যে কর্মক্ষেত্রে ফেরা সকল শ্রমিকের ভ্যাকসিন নিশ্চিত করার দাবি জানান জাতীয় ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন