English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

চলমান নির্মাণ কাজের সাময়িক যন্ত্রণা মেনে নেওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের

- Advertisements -

চলমান নির্মাণ কাজের সাময়িক যন্ত্রণা সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে টঙ্গীর চেরাগআলীতে গাজীপুর বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে এই আহ্বান জানান তিনি।

ঢাকা-গাজীপুর সড়কে ভোগান্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সড়কের ড্রেনেজ সিস্টেমটাই প্রধান সমস্যা। এ প্রকল্পের জন্য জনসাধারণের অনেক ভোগান্তি হয়েছে। ড্রেনেজ ব্যবস্থাপনার অভাবে বর্ষাকালে ভোগান্তি চরমে পৌঁছায়। তবে এটাই শেষ বর্ষা। আগামী বছর মেগা প্রকল্পের অন্যতম পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের সঙ্গে আমাদের বিআরটি প্রজেক্টও প্রধানমন্ত্রী উদ্বোধন করতে পারবেন।

ওবায়দুল কাদের আরো বলেন, প্রকল্পের ৬৩ শতাংশ কাজ শেষ হয়েছে। নির্মাণ কাজে সাময়িক যন্ত্রণা থাকে। এটি সবাইকে মেনে নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। যখন প্রকল্পের কাজ শেষ হবে, তখন প্রতিদিন গাজীপুর থেকে ঘণ্টায় ২০ হাজার যাত্রী চলাচল করতে পারবে।

ঢাকা-গাজীপুর সড়কের বিআরটি প্রকল্পের নকশায় কোনো ভুল নেই বলে দাবি করে সেতুমন্ত্রী বলেন, ‘প্রকল্পের কাজ শেষ হলে আপনারা ভুল বলে কিছুই পাবেন না। মেয়র হানিফ উড়াল সেতুর ডিজাইনেও ভুল থাকার কথা বলা হয়েছিল। চালু হওয়ার পর এরকম কিছুই পাওয়া যায়নি। আর এডিবি ভুল ডিজাইনের কোনও প্রকল্পে বিনিয়োগ করে না। তাদের সঙ্গে প্রকল্প নিয়ে আমাদের বহুবার বৈঠক হয়েছে।’

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী সবুর খান, প্রকৌশলী সবুজ উদ্দিন, গাজীপুরের সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহম্মেদসহ সড়ক জনপথের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন