English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

চারদিকে বুভুক্ষু মানুষের দীর্ঘ লাইন: রিজভী

- Advertisements -
Advertisements
Advertisements

দুর্নীতি-লুটপাটতন্ত্র কায়েম করে সরকার দেশকে ফোকলা করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, দেশ এখন আওয়ামী দুঃশাসনের দুর্বৃত্তায়নের দখলে। কাগজে-কলমে অসংখ্য কোটিপতির কথা বলা হলেও দেশে বুভুক্ষু মানুষের দীর্ঘ লাইন। সন্তান বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ করছে।

শিক্ষিত তরুণরা শুধুমাত্র দুই বেলা ভাত খেয়ে ছাত্র পড়াতে হচ্ছে।
আজ বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।
রুহুল কবির রিজভী বলেন, গুটিকতক মানুষ দুর্নীতির মাধ্যমে মানুষের রক্ত চুষে নিয়ে দেশে-বিদেশে সম্পদের পাহাড় গড়ছে। তারা সংঘবদ্ধভাবে দুর্নীতি ও লুটপাট করে দেশটাকে ফোকলা করে দিয়েছে। দেশের জনগণ ঝড়-ঝঞ্জার রাতে উত্তাল অকূল পাথার সমুদ্রে কোথাও কোনো লাইট হাউসের দেখা পাচ্ছে না।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ফোনালাপ ফাঁস হওয়ার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ‘নিশিরাতের সরকারের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তির ফোনালাপ ফাঁস হয়েছে। এই হাইভোল্টেজ আলাপনই এখন টক অব দ্য ইউনির্ভাস। কথিত ডিজিটাইলাইজড করার নামে দেশে দুর্নীতির যে রমরমা বাণিজ্য চলছে এই দুই ব্যক্তির কথায় সেটি দৃশ্যত প্রমাণিত। এই ফোনালাপ দেশব্যাপী দুর্নীতির খন্ডচিত্র মাত্র।

তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার বির্তকিত আড়িপাতা যন্ত্র কিনে বছরের পর বছর ধরে বিরোধী দল কিংবা ভিন্নমতের মানুষের ব্যক্তিগত ফোনাআল রেকর্ড করে আসছে। এরপর নিজেদের হীন স্বার্থ চরিতার্থ করতে অবৈধভাবে রেকর্ড করা ফোনালাপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে তার ভিত্তিতে কাউকে গ্রেপ্তার কিংবা মিডিয়া ট্রায়াল করে সরকার।

সরকার নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা পড়েছে মন্তব্য করে তিনি বলেন, আসলে রাষ্ট্র কে চালাচ্ছে সেটি নিয়ে জনমনে বড় প্রশ্ন দেখা দিয়েছে। ফাঁস হওয়া ফোনালাপে, নিশিরাতের সরকারের দুই মন্ত্রী আর দুই উপদেষ্টার দুর্নীতির সঙ্গে সরাসরি জড়ি থাকার প্রমাণ গোটা দেশের জনগণের সামনে স্পষ্ট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন