English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

জিএম কাদেরের প্রশ্ন: ‘মৃত্যুহার কম হলে মন্ত্রীর কৃতিত্ব কী?’

- Advertisements -

‘করোনায় আমাদের দেশে মৃত্যুর হার কম’, স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘করোনায় সাধারণ মানুষ ওষুধ এবং চিকিৎসা ছাড়াই মহান আল্লাহর রহমতে বেঁচে আছেন। যেখানে চিকিৎসা নেই, হাসপাতালে বেড নেই, প্রয়োজনীয় চিকিৎসক নেই- সেখানে মৃত্যুহার কম হলে মন্ত্রীর কৃতিত্ব কী?’
শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় তরুণ পার্টির প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।
জিএম কাদের বলেন, বড় কয়েকটি হাসপাতালে কিছু চিকিৎসা থাকলেও দেশের জেলা এবং উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নেই বললেই চলে। রাজধানীর বেশ কয়েকটি বেসরকারী হাসপাতালে করোনার চিকিৎসা আছে। কিন্তু অত্যন্ত ব্যয় বহুল। দেশের ৯০ ভাগ মানুষের বেসরকারী হাসপাতালে চিকিৎসা নেয়ার সামর্থ্য নেই।
তিনি আরও বলেন, দেশে বেকারত্বের হার বেড়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টানতে পারছে না সরকার। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
আওয়ামী লীগ ও বিএনপি গণতন্ত্রের নামে সংসদীয় একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে উল্লেখ করে তিনি বলেন, যারা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে সেই দলের প্রধানই হন সংসদীয় দলের নেতা ও সরকার প্রধান। ৭০ ধারার কারণে সরকার প্রধানের কথার বাইরে দলের কেউই ভোট দিতে পারে না। সরকার প্রধান যা বলেন তাই সংসদে পাশ হয়। যতটুকু বলেন ততটুকুই পাশ হয়। এটা গণতন্ত্র নয়, এটাকে বলা যায় সংসদীয় একনায়কতন্ত্র।
জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক মো. জাকির হোসেন মৃধার সভাপতিত্বে এবং সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমানের পরিচালনায় প্রতিনিধি সভার উদ্বোধনী অনুষ্ঠানে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দুটি দলের দুঃশাসন, দুর্নীতি আর নিপীড়নে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মানুষ পরিবর্তন চায়, দুটি দলের হাত থেকে মুক্তি পেতে চায়। আগামী নির্বাচনে গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ভোট বিপ্লবের মাধ্যমে সরকার গঠন করে দেশের মানুষের প্রত্যাশা পূরণ করবে।’
এতে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন