English

31 C
Dhaka
বুধবার, মে ১৫, ২০২৪
- Advertisement -

তৃণমূল বিএনপিতে যোগ দেওয়ার কারণ জানালেন তৈমুর

- Advertisements -
Advertisements
Advertisements

প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত রাজনৈতিক দল ‌‘তৃণমূল বিএনপি’তে যোগ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার।

সোমবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তৈমুর আলম খন্দকার বলেন, আক্ষেপ অভিমান থেকে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছি। আমি বিএনপি ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর আমার ছোট ভাই (কাউন্সিলর খোরশেদ আলম) ফোন দিয়ে কান্না করেছে।

মেয়ে ব্যারিস্টার মার-ই য়াম খন্দকার অভিমান করে আছে। কিন্তু আমার তো করার কিছু নেই। দেড় বছর আগে বিএনপি আমাকে বহিষ্কার করেছে। তারপর কেউ একবারের জন্যও আমার খোঁজখবর নেয়নি, কোনো মূল্যায়ন করেনি। আমার গোষ্ঠীর সবাই বিএনপির সঙ্গে জড়িত। দল আমার প্রতি সুবিচার করেছে নাকি অবিচার করেছে জাতি সেটা দেখবে।

তিনি বলেন, এখন আমার কোনো রাজনৈতিক পরিচয় নেই। নিজের পরিচয় দেওয়ার জন্য একটা প্ল্যাটফর্ম আমার দরকার। যেহেতু বিএনপি আমাকে বহিষ্কার করেছে, সেহেতু আমাকে এখন তৃণমূল বিএনপিকে আঁকড়ে ধরে থাকতে হবে।

আশা করি, তৃণমূল বিএনপির শীর্ষ পদেই থাকব। আর আমাদের রাজনীতি হবে ধর্মীয় মূল্যবোধ, জাতীয়তাবাদী ধারা ও খেটে খাওয়া মানুষের পক্ষে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক তৈমুর জানান, তৃণমূল বিএনপিতে বিএনপির আরেক নেতা শমসের মবিন চৌধুরী যোগ দিচ্ছেন। এ ছাড়া দলটিতে যোগ দেওয়ার জন্য আরও অনেকেই যোগাযোগ করছেন। আগামী ১৯ সেপ্টেম্বর তৃণমূল বিএনপির সম্মেলন রয়েছে।

উল্লেখ্য, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেওয়ায় গত বছর নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ ও দলীয় চেয়ারপারসন উপদেষ্টা পদ থেকে তৈমুর আলমকে অব্যাহতি দেওয়া হয়। অন্যদিকে ২০১৫ সালের ২৮ অক্টোবর বিএনপি থেকে পদত্যাগ করেন শমসের মবিন চৌধুরী।

প্রসঙ্গত, প্রয়াত নাজমুল হুদা তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি তিনি মারা যান। দলটি নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়েছে। এই দলের প্রতীক সোনালী আঁশ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন দলটির প্রার্থীরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন