English

28 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

নির্বাচনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়-দপ্তর থাকবে কমিশনের অধীনে: কাদের

- Advertisements -

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমাদের যে সরকার রয়েছে, তারা তখন রুটিন ওয়ার্ক করবে, তবে মেজর ডিসিশন নিতে পারবে না।

নির্বাচনে সংশ্লিষ্ট  মন্ত্রণালয়-দপ্তর নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

রোববার (৭ মে) রাজধানীর বনানীতে সেতু ভবনে সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের স্বাধীনতার জন্যে আইন করে স্বাধীন ও নিরপেক্ষ সংস্থা করতে আইন পাস করেছে শেখ হাসিনা সরকার। শেখ হাসিনা সরকারের আমলে নির্বাচন কমিশন অনেক স্বাধীন।

ধীরে ধীরে নির্বাচন কমিশন ত্রুটিমুক্ত হবে মন্তব্য করে তিনি বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠনের এই প্রক্রিয়া অনেক গণতান্ত্রিক। সময়ের সঙ্গে সঙ্গে তা আরও পারফেক্ট (শুদ্ধ) হবে, ত্রুটিমুক্ত হবে।

তত্ত্বাবধায়ক সরকার পার্টিজান সরকার মন্তব্য করে কাদের বলেন, আমাদের দেশের রাজনৈতিক ইতিহাসে তত্ত্বাবধায়ক সরকারের যে বৈশিষ্ট্য ছিল, তা ২০০৭ সালে নষ্ট হয়েছে। অস্বাভাবিক তত্ত্বাবধায়ক সরকার ৩ মাসের কথা বলে ২ বছর ক্ষমতায় ছিল। এ ধরনের তত্ত্বাবধায়ক সরকার কাম্য ছিল না। জনগণ তখন চায়নি।

২০০৭ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গ্রেপ্তার প্রসঙ্গে কাদের বলেন, ওয়ান ইলেভেন সরকার তখনকার বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। তিনি যেন না আসতে পারেন (বিদেশ থেকে), পল্টন থানায় মামলা দিয়ে আসার পথে বিঘ্ন সৃষ্টি করে। মামলা দিয়েও হুলিয়া জারি করা হয়। নেত্রীকে আটকানোর জন্য এবং তিনি যেন না আসেন, সেজন্য এটা করা হয়েছিল।

শেখ হাসিনা পিছু হটেননি মন্তব্য করে কাদের বলেন, বিমানের টিকিট বিক্রির ব্যাপারে বলে দেওয়া হয়েছিল বাংলাদেশগামী বিমানের টিকিট যেন না দেওয়া হয়। সাহসিকতার জন্যে তিনি ফিরে এসেছিলেন। তিনি পিছু হটেননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন