English

32 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ অত্যন্ত দুঃসময় পার করছে: জিএম কাদের

- Advertisements -

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘বাংলাদেশ এখন একটা অত্যন্ত দুঃসময় পার করছে। সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকানো যাচ্ছে না। মধ্যবিত্তরা এখন নিম্নবিত্ত নয়, দরিদ্র হয়ে গেছে। আমরা তাদের পাশে দাঁড়াতে কাজ করতে চাই।’

Advertisements

শনিবার দুপুরে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, এখন যে ট্যাক্স দিতে হচ্ছে, তাতেই কুলিয়ে উঠতে পারছে না সাধারণ মানুষ, এই বাজেটের ফলে যখন আরও বাড়তি ট্যাক্স দিতে হবে এবং জিনিসপত্রের দাম আকাশচুম্বী হবে, মূল্যস্ফীতি যখন আরও বাড়বে, তখন সাধারণ মানুষ কী করবে? এ বাজেট জনবান্ধব হয়নি।

দলের শৃঙ্খলা বজায় রাখতে নেতাকর্মীদের সহযোগিতা চেয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘নিজেদের মধ্যে প্রতিযোগিতা থাকবেই। আগে-পরের কার্যক্রম বিচার-বিশ্লেষণ করে এই কাউন্সিল থেকে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। তবে কাউন্সিল থেকে বেশি গুরুত্বপূর্ণ এখন সামনের নির্বাচন। প্রতিটি আসনে আমাদের প্রার্থী দিতে হবে। কোনো আসনে যদি দুজন প্রার্থী হতে চান, তাহলে দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষেই সবাইকে কাজ করতে হবে। নিজেদের মধ্যে যদি হিংসা থাকে, তাহলে নিজের ও দলের ভবিষ্যৎ নষ্ট হবে।’

Advertisements

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলটির মহাসচিব সংসদ সদস্য মুজিবুল হক। এতে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ওমর ফারুক মিয়া।

এতে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইসলাম, নাজমা আক্তার, লিয়াকত হোসেন, আলমগীর সিকদার প্রমুখ। নতুন নেতৃত্বের নাম কেন্দ্র থেকে ঘোষণা করা হবে জানিয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন অতিথিরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন