English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিএনপির ভবিষ্যৎ নেই: স্বাস্থ্যমন্ত্রী

- Advertisements -

বিএনপির কোনো ভবিষ্যৎ নেই বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বিজয় মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে দলের নেতারা সাজাপ্রাপ্ত। বিদেশে পালিয়ে আছে। তাদের কোনো ভবিষ্যৎ নেই। সেই দল বাংলাদেশের কোনো উন্নয়ন করতে পারবে না। তাদের কাছে দেশ নিরাপদ নয়।

তিনি বলেন, শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ। তাই আগামী নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে বেছে নেবে।

জাহিদ মালেক বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা গুজব ছড়িয়েছিল। গঙ্গার পানি ভরে মানুষকে টিকা দেওয়া হচ্ছে বলে অপ্রচার চালিয়েছে। এসব গুজব ছড়িয়ে কোনো লাভ হয়নি। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ ভ্যাকসিন নিয়েছে। সারাবিশ্বে বাংলাদেশ ভ্যাকসিনে পঞ্চম হলেও জনসংখ্যার বিবেচনায় বাংলাদেশ বিশ্বের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

মন্ত্রী বলেন, নিপাহ ভাইরাস একটি মারাত্মক ভাইরাস। এই ভাইরাসে আক্রান্তের মৃত্যুর হার ৭৫ ভাগ। এই ভাইরাসের কোনো ভ্যাকসিন নেই। কোনো ওষুধ নেই, চিকিৎসা নেই। তাই আমাদের সাবধান থাকতে হবে। বাঁদুরের খাওয়া ফল ও খেজুরের রসের মাধ্যমে নিপাহ ছড়ায়। তাই খেজুরের রস খাওয়া থেকে আমাদের সর্তক থাকতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে এবার আটজন নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন মৃত্যুবরণ করেছে। নতুন কোনো আক্রান্ত নেই। নিপাহ ভাইরাসের জন্য দুটি হাসপাতালে ২৫ বেডের ইউনিট খোলা হয়েছে এবং ২৮টি জেলাকে সর্তক করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন