English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

‘বিএনপি রাজনীতিকে বিদেশি দূতাবাসের দরজায় নিয়ে গেছে’

- Advertisements -
Advertisements
Advertisements

রাজনীতিকে জনগণের দ্বারপ্রান্ত থেকে বিএনপি বিদেশি দূতাবাসের দরজায় নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি আজ সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় এ কথা বলেন তিনি। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত এ সভায় ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।
মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একজন রাজনীতিবীদের জীবনে সবচেয়ে বড় অর্জন ও সাফল্য হচ্ছে জনগণের ভালোবাসা। তিনি তার সমগ্র রাজনৈতিক জীবনে জনমানুষের অকৃত্রিম ভালোবাসা অর্জন করেছিলেন। মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের একজন সফল রাজনীতিবীদ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে চলছে উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় তিনি একটি অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার কাজ করছেন। অথচ একটি দায়িত্বশীল দল উগ্র সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকতা দিয়ে দেশের অগ্রগতির পথকে রুদ্ধ করার অপচেষ্টা করছে।
তিনি বলেন, ৭১’র মুক্ত স্বাধীন স্বদেশ যারা চায়নি, তারাই এখন এদেশের এগিয়ে যাওয়া মেনে নিতে পারছে না। বাংলাদেশের স্থপতিকে হত্যার মাধ্যমে দেশবিরোধী রাজনীতি শুরু করেছিলে যারা, তারা এখনও সুযোগ খুঁজছে। তাই প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।
বিএনপির অন্ধ ও নেতিবাচক  রাজনীতি তাদের ইতোমধ্যেই জনবিচ্ছিন্ন করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‌‘তারা এখন মরণ কামড় দিতে চায়, কিন্তু দেশের লাখো কোটি জনতা সেই অশুভ শক্তি বলয়ের ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত রয়েছে।’
বিএনপি এখন গণতন্ত্র প্রতিষ্ঠার নামে অগণতান্ত্রিক পন্থা খুঁজছে বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নির্বাচন প্রক্রিয়ায় অংশ না নিয়ে, জনমানুষের কাছে না গিয়ে, আন্তর্জাতিক মহলের নৈতিক ভূমিকা প্রার্থনা করছে।
এ সময় চট্টগ্রাম প্রান্তে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন