English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কলকাতা থেকে আগত সাইক্লিস্টদের সাথে পর্যটন মন্ত্রীর সাক্ষাৎ

- Advertisements -

একুশে ফেব্রুয়ারির ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ও বাংলাদেশের মানুষের প্রতি একাত্মতা ও সংহতি প্রকাশ করতে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা থেকে আগত ১২ জন সাইক্লিস্টের সাথে সাক্ষাৎ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি।

Advertisements

আজ রাজধানীর মহাখালীতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের হোটেল অবকাশে মন্ত্রী এই সাক্ষাৎ করেন। এসময় সাইক্লিস্টগণ ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে সংগীত পরিবেশন করেন। সাক্ষাৎকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামানিক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের।

Advertisements

১০ম ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সাইকেল র‍্যালি শিরোনামে ভারতের পশ্চিম বঙ্গের সংগঠন “১০০ মাইলস” এর এই ১২ জন সাইক্লিস্ট কলকাতা থেকে সাইকেল চালিয়ে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে আজ ঢাকায় এসেছেন। ২০১২ সালে এই সাইকেল র‌্যালি শুরু হয়।

সেসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে নিযুক্ত মন্ত্রী হিসেবে মুহাম্মদ ফারুক খান এমপি তাদের সাথে সাক্ষাৎ করেছিলেন। কোভিডের কারণে দুই বছর বন্ধ থাকার পর সাইকেল র‌্যালিটি এই বছর পুনরায় শুরু হয়েছে। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এই সাইক্লিস্টদের বাংলাদেশে আবাসন সহ সব ধরনের সহযোগিতা প্রদান করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন