English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ভিন্নমত সহ্য করতে না পারা আওয়ামী লীগের জন্মগত রোগ: গয়েশ্বর

- Advertisements -

ভিন্নমতকে সহ্য করতে না পারা আওয়ামী লীগের জন্মগত রোগ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

Advertisements

শনিবার জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ উপস্থিত ছিলেন।

Advertisements

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটা আওয়ামী লীগের নতুন রোগ নয়; এটা তাদের জন্মগত রোগ। আজকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আশ্রয় চেয়েছেন, অনেকে তো দেশ থেকে পালিয়ে বিদেশে আশ্রয় নিয়েছেন। সুতরাং এটার নিন্দা করে লাভ নেই। আমাদের করতে হবে এর (আওয়ামী লীগ সরকার) পতন ঘটাতে হবে গণতান্ত্রিক একটি সরকার প্রতিষ্ঠা করার জন্য। সেই লড়াই আমরা আছি।

জিয়াউর রহমান দেশের ভবিষ্যৎ নিয়ে ভাবতেন উল্লেখ করে গয়েশ্বর বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক নারী সে যদি চুলার পাড়ে থাকে, তাহলে দেশের উন্নতি করা সম্ভব নয়। প্রত্যেকের জন্য মর্যাদার সাথে কর্মক্ষেত্র সৃষ্টি করা ছিল তার মূল কাজ। নানা প্রতিবন্ধকতার মাঝেও দেশের জনসংখ্যার ৮৭ শতাংশ মুসলমানদের দেশে সাহসিকতার সঙ্গে তিনিই প্রথম নারীদের সামরিক বাহিনীতে নেন, পুলিশ-আনসারে নিয়োগ দেন। তার আমলেই প্রথম মহিলা পাইলট হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন