English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতাবিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে: আমির হোসেন আমু

- Advertisements -
Advertisements

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের অগ্রগতি ও উন্নয়ন বাধাগ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী অপগোষ্ঠী সবসময় ধর্মীয় লেবাসকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা বিরোধী এই সাম্প্রদায়িক অপশক্তির বিরূদ্ধে সোচ্চার থাকতে হবে। মহান শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মঙ্গলবার ১৪ দলের ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বিজয়ের পূর্বক্ষণে যারা জাতির মেধাবী সন্তানদের হত্যা করে জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিল, সেই ষড়যন্ত্রের পথ ধরেই বাংলাদেশকে নেতৃত্বশুন্য করতে ৭৫ এর ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা। এখনো ঘাতকরা সক্রিয় বলে উল্লেখ করেন তিনি বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির উত্থান ঘটে। এই অপশক্তি আমাদের উন্নয়নের সবচেয়ে বড় বাধা।

Advertisements

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড, মৃনাল কান্তি দাস এর সঞ্চালনায় এই আলোচনায় অন্যান্যদের জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলিপ বড়ুয়াসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন