English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

যানজটে ঢাকা নিশ্চল নগরীতে পরিণত হয়েছে: এমপি হারুন

- Advertisements -

যানজটে ঢাকা নিশ্চল নগরীতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ।

বুধবার জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২ উত্থাপন করলে বিলের উপর সংশোধনী প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

হারুনুর রশীদ বলেন, ঢাকা আজ নিশ্চল নগরীতে পরিণত হয়েছে। টানা ১৩ বছর আপনারা (আওয়ামী লীগ) ক্ষমতায়, কিন্তু ঢাকা শহরের এক ভয়াবহ দুরাবস্থা। শব্দ দূষণ বলেন, বায়ু দূষণ বলেন, পানি দূষণ বলেন, মশার উপদ্রব বলেন, এটা বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে সাংঘাতিক বিপর্যয় বলেন এবং অপরিকল্পিত নগরায়নের কারণে ঢাকা শুধু নয়, গোটা বাংলাদেশ একটি অবাসযোগ্য দেশে পরিণত হতে যাচ্ছে।

মেট্রোরেল বাস্তবায়নে ঢাকা মহানগরীর যানজট দূর করা যাবে না দাবি করে হারুন বলেন, গণপরিবহন ব্যবস্থায় আধুনিকায়ন আনতে হবে। এই জায়গাগুলোতে গুরুত্ব দেওয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রীর প্রতি আহ্বান জানাব।

তিনি বলেন, সরকার শুধু মেগা প্রকল্পের দিকে দৃষ্টিপাত করছে। প্রধানমন্ত্রী বলেছেন, যারা দেখতে পায় না, চোখে চশমা দিতে। আমরা চোখে চশমা দিচ্ছি। আজকে বাড়ি থেকে সচিবালয় যেতে ৩ ঘণ্টা লেগে যাচ্ছে। রোজাদাররা অফিস থেকে বাসায় এসে ইফতার করতে পারছেন না। মসজিদে তরাবির নামাজ পড়তে গেলে মশার উপদ্রবে নামাজে বিঘ্নিত হচ্ছে। এগুলো বাস্তব চিত্র। এই জায়গাগুলোতে কী পদক্ষেপ গ্রহণ করবেন।

হারুন বলেন, আমরা কিছু বললে, আপনারা বলেন বিএনপির আমলে কি হয়েছে? আরে বিএনপি তো ছিল ২০ বছর আগে ক্ষমতায়। আপনারা টানা ক্ষমতায়। আপনাদের পরিকল্পনা কী? আজকে ঢাকা নগরী যে বসবাসের অনুপযুক্ত হয়ে গেছে। বর্জ্য ব্যবস্থাপনা, শব্দ দূষণ, বায়ু দূষণে আপনারা বিএনপির চেয়ে উন্নতি করছেন? নাকি বিএনপির চেয়েও অবনতি ঘটেছে। এই জায়গাগুলো বলেন। যদি সু-সংবাদ দিতে পারেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন