English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

শিগগিরই আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-২ মহাকাশে পাঠাব: পরিকল্পনামন্ত্রী

- Advertisements -

পদ্মা সেতুর জন্য টাকা দিতে গিয়েও মিথ্যা অভিযোগ দিয়ে পিছিয়ে গিয়েছিল বিশ্বব্যাংক। এই টাকা কোনো খয়রাতি টাকা ছিল না। ঋণের টাকা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহস করে তাদের মিথ্যা অপবাদ উড়িয়ে দিয়ে আমাদের নিজেদের অর্থে টাকার সংস্থার করে আজ পদ্মাসেতুর কাজ শেষ করেছেন। এই সাহস ছিল তার পিতা সর্বকালের শ্রেষ্ট বাঙালি শেখ মুজিবুর রহমানের।
আজ শনিবার সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠিত সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, শেখ হাসিনা বাঙালির সাহসের প্রতীক। থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, মিয়ানমার যা করতে পারেনি শেখ হাসিনা অসীম সাহসে পাবনার রূপপুরে সেটা করেছেন। এই কাজ প্রায় শেষের পথে। শেখ হাসিনা ঊর্ধাকাশে নিজস্ব স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ পাঠিয়েছেন। বাংলাদেশের নাম লেখা এই স্যাটেলাইট সারা বাংলাদেশে ঘুরছে। শিগগিরই আমরা তার নেতৃত্বে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইটও মহাকাশে পাঠাব।
পরিকল্পনামন্ত্রী বাংলাদেশের উন্নয়ন নিয়ে বিষ্মিত বিশ্বব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মন্তব্য উল্লেখ করে বলেন, স্বাধীনতার মাত্র ৫০বছরে কিভাবে বাংলাদেশ এমন উন্নতি করলো তা নিয়ে বিষ্মিত সারা বিশ্ব। শেখ হাসিনার নেতৃত্বে এটা করতে পেরেছি। আমরা। কারণ শেখ হাসিনা দরিদ্র, বঞ্চিত, অসহায় মানুষদের পক্ষে কাজ করেন।
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জাতীয় সংসদে অনুমোদন লাভ করায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়ে শনিবার বিকেলে সুনামগঞ্জ হাউজিং মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করে সুনামগঞ্জ জেলা পরিষদ ও সদর উপজেলা পরিষদ। সুধী সমাবেশে শিক্ষাবিদ, আইনজীবী, বুদ্ধিজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ সুনামগঞ্জের সমস্যা ও সম্ভাবনা বিষয়ে বক্তব্য দেন।
জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকটের সভাপতিত্বে অনুষ্ঠিত ও যুবলীগ নেতা সবুজ কান্তি দাস ও রঞ্জিত চৌধুরী রাজনের সঞ্চালনায় অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। সভায় স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল। বক্তব্য দেন শিক্ষাবিদ প্রফেসর পরিমল কান্তি দে, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুৃল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, ইসলামগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাজিনুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন