English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

সরকারের অব্যবস্থাপনায় এত লোড শেডিং: জাফরুল্লাহ

- Advertisements -
Advertisements
Advertisements

দেশের গণতন্ত্র উদ্ধারের কাজে দল-মত-নির্বিশেষে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, এ ক্ষেত্রে দেশের গণমাধ্যমকর্মীরাই হবেন বীর যোদ্ধা। তাদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে। এ সময় তিনি সরকারের অব্যবস্থাপনার কারণে দেশে বিদ্যুতের সংকট দেখা দিয়েছে বলে উল্লেখ করেন।

আজ বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গির আলম মিন্টুর পরিচালনায় মাওলানা ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারী মহাসচিব শফিউল আলম দোলন প্রমুখ বক্তব্য দেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশে বলেন, ‘গণতন্ত্র দিতে হবে। মানুষকে কথা বলতে দিতে হবে। আর এই গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধে আমাদের সকলকে অংশ নিতে হবে। এতে যদি কেউ কোনো ধরনের বিপদের সম্মুখীন হয়, তাহলে সকলকে ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করতে হবে। ‘

দেশব্যাপী চলমান বিদ্যুতের সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, এত দিন সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণে বিদ্যুৎ উৎপাদনের কথা বলা হলেও এখন বলা হচ্ছে সাশ্রয়ী হওয়ার জন্য। রাত ৮টার পর থেকেই দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারের অব্যবস্থাপনার কারণে আজ বিদ্যুতের এই সংকট দেখা দিয়েছে। সারা দেশে লোড শেডিংয়ের কারণে অসুস্থ মানুষ আরো বেশি করে অসুস্থ হয়ে পড়ছে।

দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আজ আকাশচুম্বী। মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে দরিদ্র মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। এ বিষয়টি উপলব্ধি করেই গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে সারা দেশে ২০ হাজার দরিদ্র পরিবারের মাঝে ঈদ খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। মুরগির মাংস ও চাল, ডাল, তেলসহ প্রতিটি প্যাকেটে একটি পরিবারের পাঁচ-সাত দিন চলার মতো খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন