English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

সরকারের লোকেরাই বাজার সিন্ডিকেটের পৃষ্ঠপোষক: এনডিপি চেয়ারম্যান

- Advertisements -

নিয়ন্ত্রহীন বাজারের কারণে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে সরকারের তীব্র সমালোচনা করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেছেন, বাজার নিয়ন্ত্রনে নিজেরদের ব্যর্থতা আড়াল করতেই সরকারের মন্ত্রীরা নানা বক্তব্য দিয়ে বিতর্ক সৃষ্টি করে জনগণের দৃষ্টিকে ঝাপসা করার অপচেষ্টায় লিপ্ত। অযথা বিতর্ক সৃষ্টি করে নিজেদের ব্যর্থতা আড়াল করতে বিএনপি-জামায়াত তথা বিরোধী দলগুলোর দিকে অভিযোগের আঙুল তোলে তারা। প্রকৃত পক্ষে সরকারের লোকেরাই বাজার সিন্ডিকেটের পৃষ্ঠপোষক।

Advertisements

শনিবার (১৬ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এনডিপি চেয়ারম্যান এসব কথা বলেন।

Advertisements

তিনি বলেন, দেশের বেশির ভাগ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানিনির্ভর। আর সেই পণ্যগুলো কয়েকটি কোম্পানি আমদানি করে। তাই স্বাভাবিকভাবেই দেশে একটি সিন্ডিকেট কাজ করছে। তারা ইচ্ছামতো পণ্যের দাম বাড়ায়। সরকারও সিন্ডিকেটের কাছে কিছুটা জিম্মি হয়ে পড়েছে। সরকার চাইলেও তাদের নিয়ন্ত্রণ করতে পারে না, পারবেও না। তারা পণ্য আমদানি না করলে দেশের বাজারে পণ্যের অভাব তৈরি হবে। অবস্থাদৃষ্টে প্রতিয়মান হচ্ছে দেশে সরকারের চেয়ে সিন্ডিকেট শক্তিশালী।

এনডিপি চেয়ারম্যান আরো বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় দেশের সর্বক্ষেত্রেই একটা সিন্ডিকেট গড়ে উঠেছে। কার্যত এই সরকারই এখন এক বৃহৎ সিন্ডিকেট। সরকারের পৃষ্ঠপোষকতায় সর্বক্ষেত্রে সিন্ডিকেটের ফলে দেশে লুটপাট ও নৈরাজ্য কায়েম হয়েছে। বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্তেবও সিন্ডিকেটের দৌরাত্ম্য ক্রমে বেড়েই চলেছে। দ্রব্যমূল্যের বেপরোয়া ঊর্ধ্বগতির কারণে মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে পড়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন