English

23 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

সহিংসতামুক্ত নির্বাচন চায় আ.লীগ : কাদের

- Advertisements -
Advertisements
Advertisements

আওয়ামী লীগ সহিংসতামুক্ত একটি শান্তিপূর্ণ নির্বাচন চায় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলন, সহিংসতামুক্ত একটি শান্তিপূর্ণ নির্বাচন চায় আওয়ামী লীগ। তাই নির্বাচন বিরোধী কোনো ধরনের সহিংসতাকে প্রশ্রয় দেওয়া হবে না। অপরাধ প্রমাণিত হলে তিনি যেই হোন তাকে শাস্তির আওতায় আনা হবে।

তিনি বলেন, দলীয় কিংবা স্বতন্ত্র কারও প্রতিই পক্ষপাত করবে না আওয়ামী লীগ। নির্বাচনবিরোধী কোনো সহিংসতা করলে কমিশন যে ব্যবস্থা নেবে তা সমর্থন করবে আওয়ামী লীগ। আইন-ভঙ্গ করলে আইনের আওতায় পড়তে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনকে ঘিরে সারাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সর্বত্র নির্বাচন নিয়ে আলোচনা হচ্ছে। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই, কোনো সহিংসতা চাই না। নেত্রী তা বারবার বলছেন। আওয়ামী লীগের প্রার্থী কিংবা প্রার্থীর কোনো সহযোগী যদি সহিংসতায় জড়ায়, তাহলে নির্বাচন কমিশনের (ইসি) আইনগত ব্যবস্থায় আমরা সমর্থন জানাই। যৌক্তিক কারণে কারও প্রার্থিতা গেলে আমাদের কিছু বলার নেই, কারণ ইসি স্বাধীন।

বিএনপির অসহযোগ আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে ট্যাক্স দেবে না। ট্যাক্স না দিলে জেলে যেতে হবে। ইউটিলিটি বিল না দিলে শাস্তি পেতে হবে। বিদ্যুৎ বিল না দিলে লাইন কেটে যাবে, পানির বিল না দিলে পানির লাইন কেটে যাবে। খাজনা-ট্যাক্স না দিলে শাস্তি পেতে হবে। তারেক রহমানের অসহযোগ করলে আমও যাবে, ছালাও যাবে।

তারেক রহমানের উদ্দেশে তিনি বলেন, বিদেশে বসে রিমোট কন্ট্রোলে উদ্ভট আন্দোলনের ডাক দিচ্ছেন, সাহস থাকলে দেশে আসেন না কেন? বাংলাদেশে খোমেনি স্টাইলে বিপ্লব হবে না। হয় রাজপথে, না হয় জেলে যেতে হবে, বিদেশে বসে আন্দোলন হবে না।

ওবায়দুল কাদের বলেন, যারা নির্বাচন বর্জন করছে, দেশের জনগণই তাদের বর্জন করতে শুরু করেছে। যারা সন্ত্রাস করছে, তাদের রাজনৈতিক অস্তিত্বে আরও অনিশ্চয়তা বাড়বে। নেতিবাচক রাজনীতির জন্য সন্ত্রাসের পথ তারা বেছে নিয়েছে। এ সন্ত্রাসের রাজনীতি আর গণতন্ত্র বিপরীতমুখী। যারা সন্ত্রাস করে, তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

 

তিনি বলেন, ‌দেশে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু এদেশে আর ওয়ান ইলেভেন হবে না। পিটার হাস ভারতে গেছেন। কিন্তু ভারতের অবস্থান এক জায়গায়। তারা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন