English

30 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

স্বাধীনতা বিরোধী শক্তিকে ভোট না দেওয়ার আহবান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

- Advertisements -

স্বাধীনতা বিরোধী শক্তি ও দলকে ভোট না দেয়ার আহবান জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

প্রতিমন্ত্রী আজ সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) আয়োজিত আলোচনা সভা ও ‘ট্র্যাব মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

Advertisements

প্রধান অতিথি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতার পক্ষের শক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে। কোনক্রমেই স্বাধীনতাবিরোধীরা যাতে ক্ষমতায় না আসতে পারে সেদিকে জনগণকে সজাগ দৃষ্টি রাখতে হবে। অন্যথায় দেশে নৈরাজ্য ও বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হতে পারে। কিন্তু দুঃখের বিষয় হলো বাংলাদেশে স্বাধীনতার পক্ষের শক্তিশালী কোনো বিরোধী দল নেই।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র ও কথা চলছে। বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। এটি বহির্বিশ্বে কাউকে খাজনা দিয়ে চলে না। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লাখ শহিদের রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হয়েছে। তাই এদেশের জনগণই ভোটের মাধ্যমে নির্বাচন করে ঠিক করবে কারা আগামীতে সরকার গঠন করবে।

Advertisements

কে এম খালিদ বলেন, তরুণ প্রজন্ম ফেসবুকসহ স্ক্রিন টাচের নেশায় আসক্ত। এটি মাদকের চেয়েও ভয়াবহ। এসব কারণে তাদের প্রতিভা সঠিকভাবে বিকশিত হচ্ছে না। তিনি বলেন, আমাদের উজ্জ্বল ভবিষ্যতের স্বার্থে তরুণ প্রজন্মকে সুশৃঙ্খল জীবনযাপন করতে হবে। তাদের দেশ-বিদেশের সকল বিষয়ে জ্ঞান রাখতে হবে।

টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) এর সভাপতি কাদের মনসুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রূপা চক্রবর্তী, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সভাপতি রাজু আলীম, টেলিপ্যাব এর সভাপতি মনোয়ার হোসেন পাঠান, আলোক হেলথ কেয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ লোকমান হোসেন ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট কে এম এ আল ফাহাদ বিন সগীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) এর সাধারণ সম্পাদক সুহৃদ জাহাঙ্গীর।

অনুষ্ঠানে সুস্থ সংস্কৃতি বিকাশে বিভিন্ন ক্যাটাগরিতে ট্র্যাব মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন